ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে মশক নিধনে বিশেষ অভিযান উদ্বোধন করলেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১১:২৮ পিএম

নগরীতে মশক নিধনে বিশেষ অভিযান শুরু হয়েছে। ডেঙ্গু, চিকনগুনিয়াসহ মশাবাহিত নানা রোগ থেকে ৭০ লাখ
নগরবাসীকে রক্ষায় এ ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।
বৃহস্পতিবার বহদ্দারহাট পুলিশ বক্স এলাকায় বিশেষ এ অভিযানের সূচনা করেন মেয়র। এরপর তিনি নালার পাড় ধরে ওষুধ ছিটাতে ছিটাতে চকবাজার পর্যন্ত আসেন।
আগেই মশক নিধন অভিযান জোরদার করা হয়। তবে গত মঙ্গলবার গণভবন থেকে চট্টগ্রামে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু প্রতিরোধে এখন থেকে মশক নিধন অভিযান জোরদার করতে বলেন। মূলত তার এ নির্দেশনায় মেয়র নাছির উদ্দীন বিশেষ অভিযান শুরু করলেন।
মেয়র নগরবাসীর সহায়তা কামনা করে বলেন, এডিস মশা নিধনে আমরা বিশেষ ক্রাশ প্রোগ্রাম হাতে নিয়েছি। প্রতিটি ওয়ার্ডে একযোগে মশার ওষুধ ছিটানো হচ্ছে। চসিকের পাশাপাশি নগরবাসীকেও বাসা-বাড়ি, ছাদে, আঙিনায় যাতে পানি জমে না থাকে এবং ঝোপঝাড় না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী যিশু, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, জনসংযোগ কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।
চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী জানান, প্রতিটি নালায় পাঁচ দিন পর পর মশার ডিমনাশক লার্ভিসাইড ছিটানো হবে। নগরের ৪১ ওয়ার্ডে ১৪৬ জন কর্মী ছাড়াও স্পেশাল টিমের ৪০ জন কর্মী ওষুধ ছিটানোর কাজ করছেন।
ইতিমধ্যে মশা নিধনের জন্য চসিক ১৫০টি নতুন হ্যান্ড স্প্রে মেশিন কিনেছে। চসিকে ১১০টি জার্মানির ফগার মোশিন ও ৩০০টি হ্যান্ড স্প্রে মেশিন রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন