বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সব ধরনের চিকিৎসা সেবা দিবে ৬৯ বেসরকারি হসপিটাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২০, ১১:৩৫ পিএম

করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) অন্তর্ভুক্ত ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে ২৪ ঘণ্টা সব রোগের চিকিৎসা সেবা দেয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অনলাইন বিফ্রিংয়ে তিনি এ কথা জানান।

ব্রিফিংয়ে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি মবিন খান বলেন, করোনা সংক্রান্ত এই দুর্যোগে আমরা জাতীর পাশে আছি। আমাদের অ্যাসোসিয়েশনভুক্ত ৬৯টি মেডিকেল কলেজ ও হাসপাতালে দিন রাত ২৪ ঘণ্টা খোলা থাকবে। সেখানে করোনাসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হবে।

তিনি বলেন, এই মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে প্রায় ২০ হাজার চিকিৎসক-নার্স রয়েছেন। তারা সব সময় প্রস্তুত রয়েছে। এসব হাসপাতালের প্রতিটিতে ৫০০-৭০০ বেড রয়েছে।

মবিন খান বলেন, করোনায় চিকিৎসা সেবা দিতে আমরা কিছু হাসপাতাল ডেডিকেটেড করে এসেছি। প্রয়োজনে আরও বাড়াব। আমাদের সব ডাক্তার ও নার্স প্রস্তুত আছেন।

উল্লেখ্য, দেশে করোনার প্রাদুর্ভাব বাড়ার পর থেকে বেসরকারি হাসপাতালগুলোর চিকিৎসাসেবা অনেকটা স্থবির ছিল। জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বেসরকারি হাসপাতালগুলোকে কাজে লাগানোর তাগিদ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় তারা সিদ্ধান্ত নিলো।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩০ জনে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে অক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১ জনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন