বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বৃটেনের লেবার পার্টির ছায়ামন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১২:৫১ পিএম

বৃটেনের লেবার পার্টির ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন ব্রিটিশ বাংলাদেশি এমপি, বঙ্গবন্ধুর নাতনি ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিক।

টিউলিপ সিদ্দিক এর আগে চলতি বছরের জানুয়ারিতে লেবার পার্টির প্রাক-প্রাথমিক ছায়ামন্ত্রীর দায়িত্ব পালন করেন। এবার অতিরিক্ত শিশু বিষয়ক ছায়ামন্ত্রীর দায়িত্ব লাভ করলেন তিনি।

এডুকেশন ডিপার্টমেন্টের চিলড্রেন এন্ড অ্যার্লি ইয়ার্স ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন হ্যামস্টেড এন্ড কিলবার্ন আসনের এমপি টিউলিপ। আর এডুকেশন সেক্রেটারির দায়িত্ব পেয়েছেন লিডারশিপ প্রতিদ্বন্দ্বী রেবেকা লং বেইলি। তিনি দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।

টিউলিপ সিদ্দিক বলেন, আমি অ্যাঞ্জেলা রায়নার ছায়া শিক্ষা দলের অংশ হিসাবে বছরের শুরু থেকে ছায়ামন্ত্রী নিযুক্ত হতে পেরে আনন্দিত। শৈশবকালীন পড়াশোনা শিশুর বিকাশের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, সুবিধাবঞ্চিত ব্যাকগ্রাউন্ড থেকে অনেকে এমনকি স্কুল শুরু করার আগেই পিছিয়ে পড়ে। এটা যাতে না ঘটে তা নিশ্চিত করতে আমার সহকর্মীদের সাথে আমি কাজ করার আশা করি।

টিউলিপ সিদ্দিক ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত শিশু যতœ ও প্রাথমিক শিক্ষার জন্য সর্বদলীয় সংসদীয় গোষ্ঠীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।
প্রঙ্গত, ব্রিটেনের রয়্যাল সোসাইটি অব আর্টসের ফেলো টিউলিপ রেজোয়ানা সিদ্দিক ২০১৫ সালে এই আসন থেকে প্রথমবার নির্বাচিত হন। ওই নির্বাচনে ২৩ হাজার ৯৭৭ ভোট পান তিনি। ২০১৭ সালের নির্বাচনে তিনি ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন।

লন্ডনে জন্ম নেয়া টিউলিপ ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হয়ে যুক্ত হন ব্রিটিশ রাজনীতিতে। এমপি নির্বাচিত হওয়ার আগে টিউলিপ ক্যামডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হন। তিনি ক্যামডেন কাউন্সিলের প্রথম বাংলা দেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মুকুল ১০ এপ্রিল, ২০২০, ৩:২৬ পিএম says : 0
বাংলাদেশ নামক এই ম্যাপটা ব্রিটিশ মার্কিন স্টেট ছিলো, আছে এবং থাকবে. এই দরিদ্র জাতির কপালে কিছু লেখা নাই. ব্রিটিশরা মনে করে বাংলাদেশী লোক MP বানালে বাংলাদেশের মানুষ খুশি হয়.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন