শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মিরপুরে ৪২ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১:০০ পিএম

রাজধানী ঢাকার ভেতরে করোনা আক্রান্ত সবচেয়ে বেশি রোগী মিরপুরে। এখন পর্যন্ত মিরপুরের বিভিন্ন এলাকায় মোট ৪২ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এরপরই সবচেয়ে বেশি রোগী উত্তরায়। এখন পর্যন্ত ১৬ রোগী শনাক্ত হয়েছে সেখানে। এরপর রয়েছে ধানমন্ডি, সেখানে শনাক্ত হয়েছেন ১৩ জন।

বৃহস্পতিবার ( ৯ এপ্রিল) দেশে মোট ৩৩০ জন কোভিড-১৯ শনাক্ত বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান ( আইইডিসিআর)।
এর মধ্যে ঢাকা মহানগরীতে রয়েছেন ১৯৬ জন। এর মধ্যে ঢাকায় সবচেয়ে বেশি রোগী মিরপুরে। মিরপুর-১ এ ১১ জন, টোলারবাগে রয়েছেন ৮ জন, ৬ জন আছেন উত্তর টোলারবাগ ও মিরপুর-১১তে, ৩ জন আছেন মিরপুর-১০ এ, দুইজন করে মিরপুর-১২, শাহ আলী বাগ ও পীরের বাগে, কাজীপাড়া ও মিরপুর ১৩ তে একজন করে।
ঢাকার ভেতরে মিরপুরের পরেই সর্বোচ্চ রোগী রয়েছেন উত্তরাতে ১৬ জন। আইইডিসিআর সূত্র জানায়, রোগীর হিসাবে উত্তরা বলতে পার্শ্ববর্তী চারটি থানাসহ বুঝানো হয়েছে। এর মধ্যে রয়েছে উত্তরখান, দক্ষিণখান, তুরাগ এবং বিমানবন্দর। এরপর ধানমন্ডিতে আছেন ১৩ জন, বাসাবো ও ওয়ারিতে রয়েছেন ১০ জন। মোহাম্মদপুর, লালবাগ ও গুলশান ও যাত্রাবাড়ীতে ছয় জন করে।

চারজন করে আছেন আজিমপুর, বংশালে। তিনজন করে আছেন জিগাতলা, গ্রিনরোড, হাজারীবাগ, চকবাজার, বাবু বাজার, সোয়ারি ঘাট ও বেইলি রোডে। দুইজন করে আছেন আগারগাঁও, শাহবাগ, হাতিরপুল, ইসলামপুর, ল²ীবাজার, পুরানা পল্টন, মগবাজার, শান্তিনগর, বাড্ডা, মহাখালী, তেজগাঁওয়ে।
এছাড়া একজন করে আছেন আদাবর, বসিলা, সেন্ট্রাল রোড, বুয়েট এলাকা, উর্দুরোড, নারিন্দা, দয়াগঞ্জ, ধোলাইখাল, কোতোয়ালী, শনির আখড়া, মুগদা, রাজারবাগ, ইস্কাটন, রামপুরা, হাতিরঝিল, শাহজাহানপুর, নিকুঞ্জ, মানিকদি, আশকোনা, বেড়িবাঁধ, বনানী, বেগুনবাড়িতে।

অন্যদিকে, ঢাকা জেলাতে রয়েছেন ১৩ জন। ঢাকা বিভাগের গাজীপুর-টাঙ্গাইল ও শেরপুরে দুইজন করে, জামালপুরে তিন জন, কিশোরগঞ্জে ১ জন, মাদারীপুরে ১১ জন, মানিকগঞ্জে তিন জন, নারায়ণগঞ্জে ৫৯ জন, নরসিংদীতে চার জন, রাজবাড়ি-শরীয়তপুরে একজন করে।

চট্টগ্রাম বিভাগে চট্টগ্রামে জেলায় রয়েছেন নয় জন, কক্সবাজারে একজন এবং কুমিল্লাতে রয়েছেন চার জন। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারে রয়েছেন একজন করে।

রংপুর বিভাগের রংপুর জেলায় একজন, গাইবান্ধায় আট জন এবং নীলফামারীতে রয়েছেন একজন, খুলনার চুয়াডাঙ্গাতে একজন এবং ময়মনসিংহে রয়েছেন চারজন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন