বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে কভিড-১৯ প্রথম রোগী সনাক্ত ও মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ১:৪২ পিএম

দক্ষিণাঞ্চলে প্রথম ‘কভিড-১৯’ সনাক্ত রোগীর মৃত্যু হয়েছে পটুয়াখালীর দুমকিতে। উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড এলাকায় নিজ বাড়িতে দুলাল চৌকিদার (৩২) নামে নারায়ণগঞ্জে পোশাক কারখানা কর্মীর মৃত্যু হয়েছে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে। বরিশাল বিভাগে করোনা আক্রান্ত হয়ে এই প্রথম কোন রোগীর মৃত্যু হল বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য বিভাগ। মৃত দুলাল নারায়ণগঞ্জে একটি তৈরী পোষাক কারখানায় কাজ করত। এ ঘটনায় ওই ইউনিয়নের পুরো ২ নম্বর ওয়ার্ড লকডাউন করা হয়েছে। দক্ষিণাঞ্চলে প্রথম কোন ‘কেভিড-১৯’ রোগী সনাক্ত ও তার মৃত্যুর ঘটনায় মানুষের মাঝে কিছুটা আতংক ছড়িয়েছে।

শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বিপ্লব সাংবাদিকদের জানান, সোবাহান চৌকিদারের ছেলে দুলাল চৌকিদার (৩২) জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে গত রোববার বাড়িতে এলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নির্দেশে তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। মঙ্গলবার ইউএনও, এসিল্যান্ড, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা স্বাস্থ্যকর্মীদের নিয়ে তার বাড়িতে এসে নমুনা সংগ্রহ করে নিয়ে গেলেও তাকে কোন হাসপাতালে স্থানন্তর না করে বাড়ীতেই চিকিৎসা নিতে বলা হয়।

পরে ঢাকা থেকে প্রেরিত রিপোর্টে করোনা ভাইরাস সনাক্ত হয় দুলালের। উপজেলা এসি-ল্যান্ড আল-ইমরান সাংবাদিকদের বলেন, ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মোতাবেক মৃত্য ব্যক্তির দাফন সম্পন্ন করতে নির্দেশনা দেয়া হয়েছে। পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, কয়েকদিন আগে দুলালের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। তার রিপোর্ট পজিটিভ এসেছে। বিভাগীয় পরিচালক স্বাস্থ্য জানান, বরিশাল বিভাগে করোনা আক্রান্ত হয়ে এটাই প্রথম কোন রোগী সনাক্ত এবং মুত্যু ঘটলো। যদিও তিনি ওই এলাকার স্থায়ী বাসিন্দা নন। তিনি বলেন, আমরা প্রশাসনকে পুরো এলাকা লকডাউন করার পরামর্শ দিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন