বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাজেদের সাথে কারাগারে স্বজনদের সাক্ষাৎ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২০, ৮:০৮ পিএম | আপডেট : ৮:৩২ পিএম, ১০ এপ্রিল, ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের সঙ্গে দেখা করেছেন তার স্বজনরা। গতকাল শুক্রবার সন্ধ্যায় কারা কর্তৃপক্ষের ডাকে তারা কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে ওই সাক্ষাৎ করেন। কারা কর্তৃপক্ষের দায়িত্বশীল সূত্র এ তথ্য জানা গেছে। মাজেদের মৃত্যুদণ্ড কার্যকরের আনুষ্ঠানিকতার মধ্যে তার স্বজনদের সাক্ষাৎ করতে ডেকে নেয় কারা কর্তৃপক্ষ।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার ইকবাল কবীর চৌধুরী জানান, রাত ৮টার দিকে মাজেদের স্ত্রীসহ পরিবারের ৫ সদস্য তার সঙ্গে দেখা করে কারাগার ত্যাগ করেছেন।

দায়িত্বশীল সূত্র জানায়, কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফাঁসির মঞ্চটি সম্পূর্ণরূপে প্রস্তুত করা হয়েছে। প্রস্তুত রয়েছে জল্লাদের একটি দল। যেকোনো সময় কার্যকর হতে পারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সঙ্গে সরাসরি জড়িত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের মৃত্যুদন্ড। বঙ্গবন্ধু হত্যায় জড়িত মাজেদ ২৩ বছর ধরে পলাতক থাকলেও গত ৬ এপ্রিল মধ্যরাতে রিকশায় ঘোরাঘুরির সময় তাকে মিরপুর থেকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পরে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে সিটিটিসি। এরপর মাজেদকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। গত ৮ এপ্রিল মৃত্যুর পরোয়ানা পড়ে শোনানোর পর সব দোষ স্বীকার করে প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষা চান আবদুল মাজেদ। প্রাণভিক্ষার আবেদনটি নাকচ করে রেদন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MUHAMMAD ABDUR RASHED ১০ এপ্রিল, ২০২০, ১০:৪২ পিএম says : 0
সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আত্মস্বকিৃত জিয়ার সাথে তার বাসায় বসে পরিকল্পনাকারী ষড়যন্ত্রকারী খুনী মাজেদ এতদিন গ্রেপ্তার হল না কেন ? আমার প্রশ্ন তাই ! সে কি করে ঘুড়ে বেড়ায় রাজধানী ঢাকার মিরপুরে; সত্যই সেলুকাস; প্রশাসন ক িকরে , প্রশাসনের নাকের ডগায় ঘুরে ত আরো খুনে জড়িত হয়ে যেতে পারত । অতি স্বত্তর জাতির জনকের খুনীর ফাসি কার্যকর করে জাতিকে দায়মুক্ত করা হোক । মৈাঃ আবদুর রশীদ কমান্ডার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সওজ ইউনিট কমান্ড।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন