ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

পরিস্থিতি স্বাভাবিক হলে হবে আইপিএল-আশাবাদ স্মিথের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২০, ১:১৭ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে শুরুর আগেই ১৪ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। গত ২৯ মার্চ থেকে আইপিএলের ১৩তম আসর শুরুর সূচি ছিল। তবে বর্তমান পরিস্থিতিতে খুব শিগগিরই আইপিএল শুরুর কোন সম্ভাবনা নেই।

এদিকে অস্ট্রেলিয়ার সাবেক ও আইপিএলের রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভেন স্মিথ মনে করেন, পরিস্থিতি স্বাভাবিক হলেই আইপিএল মাঠে গড়াবে। নিউজ়িল্যান্ড লেগস্পিনার ইশ সোধির সঙ্গে এক আলোচনায় তিনি এমন মন্তব্য করেন।

স্মিথ বলেন, ‘ভয়ঙ্কর একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে সারা বিশ্ব। তবুও আশা রাখি, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে কোনো একটা সময়ে হয়তো শুরু হবে আইপিএল।’

আইপিএল খেলার জন্য তর সইছে না স্মিথের। জানান, ‘রাজস্থান রয়্যালসকে নেতৃত্ব দেওয়ার জন্য মুখিয়ে আছি আমি। কোনোবারই গোটা মৌসুম দলটাকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাইনি। কিন্তু এ পরিস্থিতির মধ্যে ক্রিকেট নিয়ে ভাবার আগে প্রত্যেকের নিরাপত্তার প্রার্থনা করছি।’

আইপিএল ছাড়াও টেস্ট ক্রিকেট নিয়ে কথা হয় তাদের দু’জনের মধ্যে। কাদের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিততে চান - এ বিষয়ে স্মিথের বলেন, অস্ট্রেলীয় ক্রিকেটার হিসেবে অ্যাশেজ ও বিশ্বকাপ জেতার লক্ষ্যই থাকে। তবে বর্তমানে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশীপ চলছে। আর এ ফরম্যাটে এক নম্বর দেশ ভারত। তাই ভারতের বিরুদ্ধে ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিততে পারলে সব চেয়ে ভালো লাগবে। ভারতে টেস্ট খেলা বেশ কঠিন, সেখানে গিয়ে সিরিজ জেতার গুরুত্বই আলাদা।

এরআগে বৈশ্বিক এ মহামারীর কারণে জুনে দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলতে আসা অস্ট্রেলিয়ার সফর স্থগিত করা হয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে নিরাপত্তার কথা ভেবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন