বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সখিপুরে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে বীর মুক্তিযোদ্ধার মৃত্যু

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২০, ৫:১৪ পিএম

টাঙ্গাইলের সখিপুরে উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। আজ রোববার(১২.০৪.২০২০) দুপুরে স্বজনেরা তাঁকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ওই মুক্তিযোদ্ধাকে মৃত ঘোষণা করেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। করোনাভাইরাসের সন্দেহে ওই মুক্তিযোদ্ধার নমুনা সংগ্রহ করেছে সখিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দল। বিকালে উপজেলার বেতুয়া গ্রামে পারিবারিক গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর দাফন হওয়ার কথা রয়েছে।

আইইডিসিআর থেকে প্রতিবেদন না আসা পর্যন্ত ওই বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য পরামর্শ দিয়েছেন উপজেলা স্বাস্থ্যবিভাগ।

স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক জানান, মৃত ওই মুক্তিযোদ্ধার নাম বোরহান উদ্দিন (৭০)। তিনি অবসরপ্রাপ্ত সেনা সদস্য ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, অ্যাজমা ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। তিনি সখিপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সানবান্দা এলাকায় বসবাস করতেন। তিনি বেতুয়া গ্রামের বীরমুক্তিযোদ্ধা লোকমান কমান্ডারের আপনভাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, মারা যাওয়া মুক্তিযোদ্ধা করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা বলেন, মৃত ব্যক্তি একজন বীরমুক্তিযোদ্ধা ও সাবেক সেনাসদস্য ছিলেন। তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করার ব্যবস্থা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন