মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলারকে ৫০হাজার টাকা জরিমানা

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ৫:৫৮ পিএম

নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত টাকা আদায় করায় নীলফামারী সদর উপজেলার দুহুলীতে হাবিবুর রহমান নামের খাদ্য বান্ধব কর্মসূচীর এক ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
 সোমবার দুপুরে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বেলায়েত হোসেন।
জানা যায়, খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের চালের পাঁচশত টি কার্ড রয়েছে ঐ ডিলারের অধীনে। নিয়ম অনুযায়ী প্রত্যেক সুবিধাভোগী মাসে ৩০ কেজি করে চাল পাবেন। প্রত্যেক কেজির দাম ১০ টাকা কেজি হিসেবে নির্ধারিত তিনশত টাকার পরিবর্তে তিনি ১০ টাকা অতিরিক্ত নিয়ে প্রতেকের কাছ থেকে ৩১০ টাকা করে নেন ডিলার হাবিবুর রহমান। এছাড়াও নিয়ম অনুযায়ী কার্ডগুলো সুবিধোভোগীদের হাতে থাকার কথা। তবে ডিলার এই কার্ডগুলো সুবিধাভোগীদের কাছ থেকে নিয়ে নিজের কাছে রেখে দেন ডিলার।
অতিরিক্ত অর্থ আদায় এবং কার্ড হস্তান্তর না কারায় ওই পরিবেশকের বিরুদ্ধে অভিযোগ করে সুবিধাভোগিরা। এমন অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে ৫০ হাজার টাকা জরিমান করেন আদালতের বিচারক।
এ বিষয়ে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদ হাসান জানান, এ ঘটনায় ঐ ডিলারকে কারন দর্শানোর নোটিশ দেয়া হবে। সন্তোষজনক জবাব পাওয়া না গেলে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
সহকারী কমিশনার (ভূমি) বেলায়েত হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৪০ ধারায় তাকে এ জরিমানা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন