বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওএমএস’র ৭১০ কেজি চাল আত্মসাৎ

মামলা করলো দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

ওএমএস’র ৭শ’ ১০ কেজি চাল আত্মসাতের অভিযোগে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ডিলার মো. মশিউর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ আমিনুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন। এজাহারে বলা হয়, আসামি ৫৩৮ জন ভোক্তার মধ্যে ১৭ জন ভোক্তার নাম ২-৩ বার এন্ট্রি করেন এবং রেজিস্টারে ১৪০ কেজি চাল হিসাবভুক্ত না করেই সরকারের মোট ৭১০ কেজি চাল আত্মসাৎ করেন। দন্ডবিধির ৪০৯ ও ৪২০ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এ মামলা দায়ের করা হয়। মশিউর রহমানকে গ্রেফতারের চেষ্টা চলছে।
মামলার বিষয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, কমিশন এ বিষয়ে আগেই সবাইকে সতর্ক করেছে। তারপরও যে বা যারা সরকারের সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচী ও ত্রাণসামগ্রী আত্মসাৎ করবেন তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। বগুড়ায় শুরু হলো। যেখানেই অভিযোগ পাওয়া যাবে, সেখানেই আইনি ব্যবস্থা নেয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।
এক্ষেত্রে দুদক শূন্য সহিষ্ণুতার নীতি অনুসরণ করবে। এই দুর্যোগকালীন পরিস্থিতিতে তিনি কর্তব্যরত সকলকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহবান জানান।
প্রসঙ্গত: করোনা প্রকোপ শুরুর পর এটি দুদকের প্রথম মামলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন