শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

চিকিৎসক-নার্সসহ ৯ জন আক্রান্ত, ইনসাফ বারাকাহ হাসপাতাল লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০২০, ৫:০০ পিএম

চিকিৎসকসহ মোট নয়জন কোভিড-১৯ এ আক্রান্ত হওয়াতে রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ।

মঙ্গলবার ( ১৪ এপ্রিল) বিকালে দৈনিক ইনকিলাবকে তিনি এ তথ্য নিশ্চিত করেন। সোহরাব আকন্দ বলেন, মোট নয়জনের ভেতরে দুইজন চিকিৎসক, বাকী সাতজনের ভেতরে নার্সসহ অন্য স্বাস্থ্যকর্মীরা রয়েছেন।
আক্রান্ত হলেন ডাক্তার মোহাম্মদ সিরাজুদ্দীন ডাক্তার কাওসার আহমেদ, নার্স সেনি রানী দাস, শরীফুননাহার ডলি, আয়শা বেগম, নাসরিন আক্তার, মেডিকেল এসিস্ট্যান্ট মনজুর হোসেন, রিসিপশনিস্ট নুর উদ্দিন সেলিম, এটেনডেন্ট মোহাম্মদ আলী। আক্রান্তদের মধ্যে নার্স আয়েশা বেগম ছাড়া অন্য কারো মধ্যে করোনার কোন উপসর্গ বা লক্ষণগুলো দেখা যায়নি। সবাই ভাল আছেন।

তিনি বলেন, আমাদের জরুরি বিভাগে সর্দি, জ্বর, কাশির রোগীদের চিকিৎসা দেওয়া হতো। সেখানকার দুইজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে নার্স ও কয়েকজন স্টাফের টেস্ট করে তাদেরও পজিটিভ পাওয়া যায়। সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে তাদের পরীক্ষা করা হয়, রাতেই তারা আমাদের ফলাফল জানান। এরপর আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান ( আইইডিসিআর) কে জানাই।
তারা হাসপাতাল লকডাউনের পরামর্শ দেয়, তারই প্রেক্ষিতে আজ মঙ্গলবার ১২টা দিকে হাসপাতাল লকডাউন করা হয়।
তবে হাসপাতালে চিকিৎসাধীন থাকা আটজন রোগীকে তার আগে অন্যত্র স্থানান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন