ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে জরুরী খাদ্য সহায়তায় পর্যাপ্ত মওজুদ- জেলা প্রশাসক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১০:৪৮ এএম

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগ পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অতিদরিদ্র দিনমজুর শ্রেণির মানুষদের জরুরি প্রয়োজনে খাদ্য সহায়তার জন্য পর্যাপ্ত খাদয় মওজুদ আছে বলে জানা গেছে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন জানান, এজন্য কক্সবাজার জেলায় ৫৭৫ মেট্রিক টন চাল, নগদ ২৮ লক্ষ ৪৩ হাজার টাকা এবং শিশু খাদ্য বাবদ নগদ ৬ লক্ষ টাকা মজুদ রয়েছে।

এছাড়াও, ১০ টাকা কেজি দরে বিক্রয়ের জন্য মজুদ রয়েছে ১৯লাখ ৩২ হাজার ৭৫৫ মেট্রিক টন চাল। ইতোমধ্যে ৩৪ হাজার পরিবারের নিকট ৪৯০ মেট্রিক টন খাদ্য সহায়তা ও ৬ হাজার ৬০০ শত পরিবারকে ১৪ লক্ষ ৫৯ হাজার টাকার নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, কক্সবাজার জেলার সকল উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় অসহায় দুঃস্থ ৭৭,১১৯ জন কার্ডধারীদের নিকট প্রতি কেজি ১০ টাকা দরে প্রতি পরিবারের জন্য ৩০ কেজি করে চাউল বিক্রি করা হচ্ছে।
চাউল বিক্রয়ের জন্য নির্ধারিত ১৮৩ জন ডিলারদের মোবাইল নম্বরসহ তালিকা প্রকাশ করা হয়েছে।

জেলা প্রশাসন চাল বিক্রয়ের জন্য নির্ধারিত ১৮৩ জন ডিলারদের মোবাইল নম্বরসহ তালিকাও জেলা প্রশাসনের ফেইসবুক পেইজে প্রকাশ করা হয়েছে।

চাউল বিক্রয়ে কোন ধরনের অসঙ্গতি পরিলক্ষিত হলে জেলা প্রশাসনের কন্ট্রোল রুম- ০৩৪১৬২২২২, ০১৮৭২৬১৫১১১ জানানোর জন্য অনুরোধ করেছেন জেলা প্রশাসক।

করোনা পরিস্থিতিতে সরকার নির্ধারিত ১০ টাকার চাউল বিক্রিতে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন