ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নলছিটিতে চালের কার্ড বিতরণে অনিয়ম ইউপি সদস্যর কারাদণ্ড

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ৪:৫৭ পিএম

খাদ্যবান্ধর কর্মসূচির ১০ টাকা কেজি চালের কার্ড বিতরণে অনিয়ম পাওয়ায় ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়ন পরিষদের সদস্য সোহাগ খানকে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার এ দÐ প্রদান করেন। এর আগে ভ্রাম্যমাণ আদালত সুবিদপুর ইউনিয়ন পরিষদের গিয়ে অনিয়মের প্রমান পেয়ে সোহাগ খানকে আটক করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠে সুবিদপুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য সোহাগ খানের বিরুদ্ধে। তিনি এক জনের কার্ড ঘুরিয়ে ফিরিয়ে অন্যজনকে দিয়ে বিভিন্ন সময় চাল কিনতে সহযোগিতা করেন। অনেক দরিদ্র মানুষকে কার্ড না দিয়ে সে নিজের কাছে জমাও রাখেন। পছন্দের লোকজনকে এসব কার্ড দেয়া হয়। এতে অনেকেই ১০ টাকা কেজির চাল থেকে বঞ্চিত হয়েঠে। এসব অভিযোগ পেয়ে দুপুরে ভ্রাম্যমাণ আদালত ইউনিয়ন পরিষদের গিয়ে অনিয়মের প্রমান পায়। এসময় সোহাগ খানকে আটক করে। পরে তাকে এক মাসের কারাদÐ প্রদান করা হয়। সোহাগ খান নলবুনিয়া গ্রামের বাসিন্দা।

এ ব্যাপারে ইউপি সদস্য গোহাগ খান বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মন্নান সিকদারের নির্দেশনা অনুযায়ী কার্ডগুলো বিতরণ করা হয়েছে। চেয়ারম্যান যাকে দিতে বলেছে, তিনি তাকেই এ কার্ড দিয়েছেন। একজনের কার্ড ঘুরিয়ে ফিরিয়ে অন্য আরেকজনকেও দেওয়া হয়েছে চাল নেওয়ার জন্য বলেও জানান তিনি।
এসব অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আবদুল মন্নান সিকদার বলেন, আমি ঠিক মতোই কার্ড বিতরণ করতে বলেছি। কিন্তু সোহাগ নিজের ইচ্ছেমতো কার্ড দিয়েছে। এখানে আমার কোন অপরাধ নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন