ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মাদারাসা শিক্ষক-কর্মচারীদের ১ দিনের বেতন প্রদানে সমর্থন ও সাধুবাদ

অসহায় মানুষদের সহায়তা সময় বৃদ্ধির দাবি জমিয়াতুল মোদার্রেছীনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের নির্দেশনাক্রমে মাদারাসা শিক্ষা অধিদপ্তর এক প্রজ্ঞাপনের মাধ্যমে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অসহায় মানুষদের সহায়তা প্রদানের নিমিত্তে¡ মাদরাসা শিক্ষা বিভাগের সকল কর্মকর্তা কর্মচারী ও আওতাধীন অধিদপ্তর/দপ্তর/সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারীদের এবং সকল শিক্ষক কর্মকর্তা-কর্মচারীদের ১ দিনের বেতন আর্থিক সহায়তা হিসাবে প্রদানের সিদ্ধান্তকে সাধুবাদ ও সমর্থন জানিয়েছে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন।
সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, দেশের ক্রান্তিকালে সর্বদাই মাদরাসা শিক্ষক-কর্মচারীগণ সরকারেকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে এবং এর ধারা আজও অব্যাহত রয়েছে। বর্তমানে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলাও মাদরাসা শিক্ষক-কর্মচারীগণ সরকারেকে সর্বাত্মক সহযোগিতা করবে। একই সাথে অসহায় মানুষদের সহযোগিতায় ১ দিনের বেতন প্রদান করে এমন মহতি কাজে নিজেদের শরীক করতে পারার সুযোগ পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।
নেতৃবৃন্দ বলেন, ১২ এপ্রিল জারিকৃত প্রজ্ঞাপনে আলোকে ১৫ এপ্রিলের মধ্যে এত সল্প সময়ে সাহায্য জমা দেয়া সকলের পক্ষে সম্ভব নয়। তাছাড়া দেশের সকল উপজেলা কিংবা থানায় রূপালী ব্যাংকের শাখা নেই। অসংখ্য মাদরাসা শিক্ষক-কর্মচারী মফস্বল ও প্রত্যন্ত অঞ্চলে বসবাস করে, সকলের হাতের নাগালে উল্লেখিত ব্যাংক নেই, তদুপরি দেশব্যাপী অঘোষিত লকডাউন কোথাও কোথাও ঘোষিত লকডাউন চলছে বিধায় যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এমতাবস্থায় ১৫ এপ্রিলে মধ্যে ধার্যকৃত সহযোগিতা প্রদানে কিছুটা বিঘ্ন ঘটছে। তাই সহযোগিতা পরিশোধের সময় অন্তত আগামী মাসের বেতন পর্যন্ত বর্ধিত করে টাকা জমা দেয়ার জন্য আরো কয়েকটি ব্যাংক হিসাব নাম্বার উল্লেখ করলে শিক্ষক-কর্মচারীগণ নির্বিঘ্নে টাকা জমা দিতে পারবে বলে আমরা মনে করছি।
নেতৃদ্বয় মাদরাসা শিক্ষক-কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশিত ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের প্রজ্ঞাপনের আলোকে সকলকে অসহায় মানুষদের সহযোগিতায় ও দেশে চলমান সঙ্কট নিরসনে নিজ উদ্যোগে ১ দিনের বেতন স্বতঃস্ফ‚র্তভাবে প্রদানের জন্য অনুরোধ করেন।
উল্লেখ্য, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলা ও মহানগরীতে হোম কোয়ারেন্টাইনে থাকা অসহায়, দুস্থ, সুবিধাবঞ্চিত ও কর্মক্ষম মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। সাথেসাথে এমন সঙ্কটপূর্ণ সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে সকলকে সচেতনতামূলক পরামর্শ দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
লকডাউনেরর কারনে অধিকাংশ শিক্কক মার্চ মাসের বেতন ভাতার টাকা উওোলন করতে পারে নাই বিধায়, শিক্ককদের একদিনের বেতন ভাতার টাকা মাননীয় প্রধানমন্ত্রীর এান তহবিলে প্রদানের সময়সীমা বাড়ানো হউক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন