শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

করোনায় নিজ নিজ দেশে ফেরার সুবিধার্থে কুয়েতে সাধারণ ক্ষমা ৩০ এপ্রিল পর্যন্ত বেড়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১:১৬ পিএম

প্রাণঘাতী করোনা প্রাদুর্ভাবের কারণে অবৈধ অভিবাসীদের নিজ নিজ দেশে ফিরে যাওয়ার সুবিধার্থে কুয়েত সরকার সাধারণ ক্ষমার মেয়াদ আরো বর্ধিত করেছে। করোনার কারণে কুয়েতে গৃহবন্দি বৈধ অবৈধ বাংলাদেশি কর্মীরা চরম হতাশায় দিন কাটাচ্ছেন। কুয়েতে অবৈধ বাংলাদেশিদের সাধারণ ক্ষমার মেয়াদ আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। গত ১১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত প্রায় ৪ হাজার অবৈধ বাংলাদেশি সাধারণ ক্ষমার জন্য নিবন্ধন করেছে। কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন।
কুয়েত সরকার দেশটিতে অবস্থানরত বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেছে ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত। এই নির্দিষ্ট সময়ের মধ্যে যে সকল অবৈধ অভিবাসীরা নিজ দেশে ফিরে যাবে তাদের প্লেনের টিকেটসহ যাবতীয় খরচ কুয়েত সরকার বহন করবে। নতুন ভিসা নিয়ে পুনরায় কুয়েতে প্রবেশ করতে পারবে তারা।
বাংলাদেশি অবৈধ কর্মীদের জন্য ১১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ছিল সময়। কিন্তু সাধারণ ক্ষমায় দেশে যেতে আগ্রহী অবৈধ বাংলাদেশিদের ভিড় বেশি হওয়ায় সময় ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। যাদের কাছে বৈধ পাসপোর্ট (পাসপোর্টের মেয়াদ থাকতে হবে) রয়েছে তারা ফরওয়ানিয়া ব্লক-১ ও জিলিব আল সুয়েখ ব্লক-৪ উভয় স্থানে ৩০ এপ্রিল পর্যন্ত সাধারণ ক্ষমার নিবন্ধন করতে পারবেন।
এছাড়া যেসব প্রবাসী মাহবুল্লাহ ও জিলিব আল সুয়েখ অঞ্চলের লকডাউন এলাকার মধ্যে রয়েছে তাদের জন্য গতকাল থেকে আজ শুক্রবার পর্যন্ত জিলিব আল সুয়েখ ব্লক-৪, রোড নং-২৫০ দোয়ার মোয়াসালাতে ক্ষমা কার্যক্রম চলবে। আর যারা মাহবুল্লাহ এলাকার বাসিন্দা তাদেরকে ব্লক-১ আলেয়া ইন্টারন্যাশনাল হাসপাতালের সামনে উপস্থিত থাকতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন