শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএনসিসির ত্রাণসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাস মোকাবিলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন ওয়ার্ডে ৫ হাজার ৩৬টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, পেঁয়াজ, আলু, সাবান ও লবণ বিতরণ করা হয়।
এছাড়া জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) অর্থায়নে পরিচালিত ডিএনসিসির প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় কড়াইল বস্তি ও তেজগাঁও সাত তলা বস্তিতে ১ হাজার ৩৭৩টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রত্যেক পরিবারকে ১২ কেজি চাল, আটা ৭ কেজি, চিনি ২ কেজি, তেল ২ লিটার, গুড়া দুধ ১ কেজি, সুজি ১/২ কেজি, পেঁয়াজ ২ কেজি, আলু ২ কেজি, মসুর ডাল ২ কেজি, বুটের ডাল ১ কেজি করে বিতরণ করা হয়। এ প্রকল্পের মাধ্যমে মোট ৫ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হবে।
প্রকল্পটির আওতায় ইতোমধ্যে ডিএনসিসির ১৫টি ওয়ার্ডে মোট ৪ লাখ ১৫ হাজার ৪১৫ টি সাবান বিতরণ এবং ২৩০টি স্থানে হাত ধোয়ার পয়েন্ট স্থাপন করা হয়েছে। এছাড়া হটলাইনে কলের ভিত্তিতে ডিএনসিসি থেকে গতকাল বৃহস্পতিবার ২৫ টি পরিবারকে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হয়।
ডিএনসিসি এলাকায় ওয়ার্ড কাউন্সিলর, অন্যান্য জনপ্রতিনিধির উদ্যোগে গতকাল পর্যন্ত মোট ৯৯ হাজার ৫৪টি পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এরমধ্যে মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামের উদ্যোগে ১৭ হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
করোনাভাইরাস মোকাবিলায় প্রতিদিনের মতো গতকালও ১০টি ওয়াটার ব্রাউজারের (পানির গাড়ি) সাহায্যে ১ লাখ ৫৪ হাজার লিটার ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভার ব্রিজ, কোয়ারেন্টাইন এলাকা, গুরুত্বপূর্ণ হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়।
গতকাল বৃহস্পতিবার উত্তরা ৭ ও ১০নং সেক্টর, মিরপুর-১, কাজীপুরা, গুদারাঘাট, মিরপুর সাড়ে ১১, পল্লবী, পূরবী হল, মিরপুর-১২, মিরপুর-২, মিরপুর-১৪, উত্তর কাফরুল, দক্ষিণ কাফরুল, ইব্রাহিমপুর, টোলারবাগ, মোহাম্মদপুর, জেনেভা ক্যাম্প, জাকির হেসেন রোড, টাউন হল, বসিলা রোড, শিশু হাসপাতাল, পঙ্গু হাসপাতাল, সোহরাওয়ার্দী হাসপাতাল, গণভবন সংলগ্ন এলাকা, গুলশান, বারিধারা, বাড্ডা, বাংলামটর, ইস্কাটন রোড, উত্তর বাড্ডা, মিরপুর ৮নং কমিউনিটি সেন্টার সংলগ্ন বিভিন্ন সড়ক, মিরপুর-১৩ ও পার্শ্ববর্তী এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়। ডিএনসিসির উদ্যোগে এ পর্যন্ত মোট ৩৫ লাখ ৩৭ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ৫ কোটি ৩১ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়েছে।
এদিকে অহেতুক ঘর ছেড়ে বাইরে আসায় গতকাল উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ারুল হালিমের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ২ ব্যক্তিকে ৬০০ টাকা জরিমানা করেন। এছাড়াও ডিএনসিসির অন্যান্য এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। তবে ন্ডি প্রদানের মতো কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন