ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

করোনামুক্ত জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

প্রথম বড় মাপের কোনো ফুটবলার হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জুভেন্টাস তারকা দানিয়েল রুগানি। তার আক্রান্তের পর ক্রিস্টিয়ানো রোনালদোসহ দলটির সবাইকেই যেতে হয় কোয়ারেন্টিনে। পরে সংক্রমণ ধরা পড়ে বেøইস মাতুইদি ও পাওলো দিবালার শরীরেও। আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা সেরে উঠেছেন আগেই, এবার সুখবর এল রুগানি আর মাতুইদির কাছ থেকেও।

গতপরশু ইতালিয়ান সিরি ‘আ’র বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে দুই তারকার সুস্থ হওয়ার খবর জানিয়েছে। তারা বলেছে, এই দুই ফুটবলারের দ্বিতীয়বার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। অর্থাৎ দুজনের শরীরে এখন আর প্রাণঘাতী ভাইরাসটির অস্তিত্ব নেই। গত ১১ মার্চ ইতালিয়ান ডিফেন্ডার রুগানির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। সিরি আ’র ফুটবলারদের মধ্যে তার আক্রান্ত হওয়ার খবরই প্রথম জানা যায়। এরপর ১৮ মার্চ ফরাসি বিশ্বকাপজয়ী মিডফিল্ডার মাতুইদির শরীরেও করোনাভাইরাসের উপস্থিতির কথা জানা যায়। এই দুই ফুটবলারের কারোরই প্রথম দিকে কোনো উপসর্গ ছিল না।

করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত অবস্থায় চলে গিয়েছিল ইতালি। তবে গত কয়েকদিন পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৪৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৬৭ জন। করোনা মহামারি আকার ধারণ করার পর থেকেই ইতালিতে লকডাউন চলছে। বন্ধ আছে সিরি আসহ সব ধরনের খেলাধুলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন