ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যানবাহনে মাস্ক বাধ্যতামূলক করতে ব্রিটিশ সরকারকে লন্ডনের মেয়রের আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৫:৪৫ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস ঠেকাতে যানবাহনে মাস্ক পরা বাধ্যতামূলক করার জন্য ব্রিটিশ সরকারকে আহ্বান জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। বিশেষ করে রাজধানীজুড়ে এবং শপিং সেন্টারগুলোতে মাস্ক বাধ্যতামূলক করা উচিত বলে মনে করেন তিনি।-বিবিসি

বিবিসিকে দেয়া এক সাক্ষাতকারে সাদিক খান বলেন, বিশ্বব্যাপী এ বিষয়টি এখন প্রমাণিত যে, করোনা ভাইরাসের বিস্তাররোধে সাহায্য করে মাস্ক। মুখ ঢেকে রাখা গেলে এই ভাইরাসের প্রকোপ থেকে বেঁচে থাকা সম্ভব হয়।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এবং মেরিল্যান্ডসহ বেশ কিছু অঙ্গরাজ্যে ইতোমধ্যেই বাড়ির বাইরে বের হলে মাস্ক পরা বা মুখ ঢেকে রাখা বাধ্যতামূলক করা হয়েছে। বিশেষ করে জনসমাগমে, যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয়, সেসব স্থানে অবশ্যই মাস্ক পরতে বলা হয়েছে।
গণপরিবহন, শপিং সেন্টারের মতো স্থানে মাস্ক পরা বা মুখ ঢেকে রাখা অনেকটাই নিরাপদ। এতে করে অন্য কারো কাছ থেকে ভাইরাসের সংক্রমণ ঠেকানো যায়।
সাদিক খান বলেন, যেসব স্থানে আমাদের পক্ষে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয় এবং গণপরিবহন ব্যবহারের ক্ষেত্রে বা শপিং সেন্টারে গেলে আমাদের নন-মেডিক্যাল ফেস মাস্ক পরা উচিত। বিশেষজ্ঞদের মতে, সাধারণ লোকজন বাড়িতে তৈরি মাস্ক বা কাপড়ের মাস্ক পরেও ভাইরাসের প্রকোপ ঠেকাতে পারেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন