বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

লকডাউনেও পান কিনতে লন্ডনে বাংলাদেশিদের ভিড়!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৪:৩৩ পিএম

করোনা আতঙ্কেও মানুষের পান খাওয়া বন্ধ নেই। তবে সেটা আমাদের দেশ নয় ব্রিটেনে। ব্রিটেনের লন্ডনের টাওয়ার হ্যামলেটস, ক্যামডেন ও নিউহামে প্রচুর বাংলাদেশিদের বসবাস। ব্রিটেনের এসব জায়গাতে প্রচুর বিক্রি হয় পান। তবে করোনার কারণে কিছু দিন ধরে দেশটিতে পান আসা বন্ধ রয়েছে।
এমন পরিস্থিতে লন্ডন শহরের শেডওয়েল কাঁচা বাজার নামক দোকানে পান আসার খবর চারদিকে ছাড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে দোকানে মানুষের ভিড় লেগে যায়। করোনাভাইরাস, লকডাউন কোন কিছুই বাঙালিদেরকে পান কেনা থেকে আটকাতে পারেনি। প্রচ- রোদে দীর্ঘ লাইনে বিভিন্ন বয়সের নারী-পুরুষকে দাঁড়িয়ে থাকতে দেখা যায় পানের জন্য।
শুধু পানের জন্য সরকারের কোন নিয়ম কানুনের তোয়াক্কা করেননি বাঙালিরা। চাহিদার তুলনায় পান কম থাকায় দাম ছিল একটু বেশী। তারপরেও ক্রেতাদের কাছে পান পাওয়াটা ছিল সোনার হরিণের মত। লাইনে দাঁড়িয়ে পানের জন্য বাঙালিরা মারামারিতেও লিপ্ত হয়েছেন। এরকম একটি ভিডিও আপলোড করেছেন প্রবাসী সিলেটি এক বাঙালি। ভিডিওতে তিনি লকডাউনের মধ্যেই পানের জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে থাকার বাঙালির স্বাভাবের কিছু ধারাবর্ণনাও দিয়েছে সিলেটের আঞ্চলিক ভাষায়।
এ বিষয়ে কাঁচাবাজারের দোকানে কর্মরত হাবিবুর রহমান বলেন, আজ কিছু পান এসেছিল, কিন্তু এত মানুষ পান নিতে আসেন যা কল্পনার বাহিরে, সবাইকে পান দেয়া সম্ভব হয়নি।
এদিকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পান না পেয়ে অনেক মানুষ হতাশ হয়ে ফিরেছেন বাড়িতে। অনেকে আবার ফেসবুকে পান কোথায় পাওয়া যাবে তথ্য দিতে অনুরোধ করেছেন পরিচিত জনদের কাছে। জয়নাল আবেদীন নামে এক বাংলাদেশি পানের জন্য ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তথ্য দিতে অনুরোধ করেছেন। পরের দিন তাকে অনেকে পান দিবেন বলেও জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন