বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খানপুর হাসপাতালেই হচ্ছে করোনা পরীক্ষাগার

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৫:৩৪ পিএম

নারায়ণগঞ্জে প্রথম করোনা আক্রান্ত শনাক্ত হওয় পর থেকেই একটি পরীক্ষাগার স্থাপনের দাবি করে আসছে নারায়ণগঞ্জবাসী। বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন, জনপ্রতিনিধিরাও এ দাবি জানান। সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছেও বিষয়টি তুলে ধরা হয়। অবশেষে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে হতে যাচ্ছে করোনা পরীক্ষাগার।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে করোনা পরীক্ষাগার স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ কিংবা কালের মধ্যে ঢাকা থেকে পরির্দশ দল আসবে। নারায়ণঞ্জ ৩শ’ শয্যা হাসপাতাল পরির্দশ শেষে তারা পরীক্ষাগার স্থপানের পরিকল্পনা গ্রহণ করবেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা সঞ্চয় বলেন, ‘করোনা পরীক্ষাগার স্থাপনের বিষয়ে ডিজি সাবেহের সঙ্গে কথা হয়েছে। তিনি জানিয়েছেন নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালেই পরীক্ষাগার স্থাপন করা হবে। এর জন্য ঢাকা থেকে এ বিষয়ে বিশেষজ্ঞ দল প্রেরণ করা হবে এবং একই সঙ্গে করোনা পরীক্ষার সরঞ্জাম।’

নারায়ণগঞ্জে করোনা পরীক্ষাগার স্থাপনের জন্য প্রথমে গত ৩০ মার্চ দাবি জানায় নারায়ণগঞ্জ প্রেসকক্লাব। এরপর ৪ এপ্রিল পরীক্ষাগারের দাবি জানিয়ে বিবৃতি দেয় সামাজিক, রাজনৈতিক ৪৬ টি সংগঠন। এরপর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান ও নাগরিক সংগঠনের প্রতিনিধিরাও একই দাবি জানান। শেষে ১৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জেলা প্রশানের ভিডিও কনফারেন্সে করোনা পরীক্ষাগারের দাবি জানানা নারায়ণগঞ্জ ৩শ শয্যা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সামসুদ্দোহা সঞ্চয়। নারায়ণগঞ্জে করোনা পরীক্ষাগার নেই জেনে বিষ্ময় প্রকাশ করেন প্রধানমন্ত্রী এবং এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দেন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ড. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ‘নারায়ণগঞ্জ ৩শ’ শয্যা হাসপাতালে করোনা পরীক্ষাগার স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য বিভাগ। আজ কিবং কাল ঢাকা থেকে পরিদর্শক দল আসবে এবং হাসপাতাল পরিদর্শন করে। এরপর পরিকল্পনা ও তার বাস্তবায়নে প্রায় ১০ থেকে ১৫ দিন সময় লাগবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন