শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পড়াশুনার জন্য পাহাড়ে!

আরব নিউজ | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

করোনাভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব মেনে চলার কথা বলা হচ্ছে বিশ্বজুড়ে। অনেক দেশে লকডাউন চলছে। সউদী আরবেও করোনাভাইরাসে স্কুল-কলেজ বন্ধ। দেশজুড়ে চলছে লকডাউন
সরকার নাগরিকদের সামাজিক দূরত্ব বজায় রাখতে বলছে। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে অনলাইনে পড়াশুনা চালিয়ে যেতে এক সউদী বালক যা করলেন তাতে রীতিমতো হতবাক নেটিজেনরা।
ল্যাপটপ নিয়ে প্রত্যন্ত অঞ্চলে পাহাড়ের মাথায় উঠে একটি ছেলে পড়াশোনা করছে। এমন একটি ছবি সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে। করোনালকডাউনে সউদী আরবে দূর শিক্ষণ কার্যক্রম চালু হয়েছে। প্রোগ্রামটি যাতে ভালোভাবে দেখা যায় সেজন্য দুর্গম পাহাড়ে চলে গেছে বালকটি।
টুইটারে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, প্রোগ্রামটি অনুশীলন করতে একটি অল্প বয়স্ক ছেলে পাহাড়ের পাদদেশে ল্যাপটপ নিয়ে বসে আছে। মূল আরবি ক্যাপশনে বলা হয়েছে, ছবিটি সউদী আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তিমাহাম অঞ্চল থেকে তোলা হয়েছে।
টুইটার ব্যবহারকারী আবদুল লতিফ আল-মুহিম লিখেছিলেন, সউদী আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি বালক তার স্কুলের সাথে অনলাইনে দূর শিক্ষণ কার্যক্রমের সঙ্গে যুক্ত রয়েছে।
শিক্ষামন্ত্রী ড. হামাদ বিন মোহাম্মদ আল আশেকের মতে, নিয়মিত শিক্ষাব্যবস্থাপনা বন্ধ ঘোষণার মাত্র ১০ ঘণ্টা পরই সউদী আরবে এই দূর শিক্ষার পদ্ধতি চালু করা হয়েছে। প্রায় ১০ লাখেরও বেশি ছাত্র-ছাত্রী এই শিক্ষণ কার্যক্রমে অংশ নিচ্ছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন