শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

অনুমতি ছাড়া বিদেশে টাকা পাঠানোর সময় আরও বাড়ল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ৮:৪৯ পিএম

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের অনুমতি ছাড়াই বিদেশে অবস্থানরত বাংলাদেশিদের জন্য চিকিৎসা, পড়াশোনা এবং ভ্রমণের খরচ পাঠানোর সময় আরও বাড়ানো হয়েছে। চলতি বছরের ৩০ জুন পর্যন্ত অনুমতি ছাড়া বিদেশে টাকা পাঠানোর এই সুবিধা অব্যাহত থাকবে।

এর আগে, করোনাভাইরাসের কারণে বিদেশে আটকেপড়া বাংলাদেশিদের জন্য অনুমতি ছাড়া খরচ পাঠানোর জন্য চলতি বছরের ৩০ এপ্রিল পর্যন্ত সময় দেয় কেন্দ্রীয় ব্যাংক। কিন্তু করোনার সৃষ্ট পরিস্থিতি উন্নতি না হওয়ায় এই সময় আবারও বাড়াল কর্তৃপক্ষ। সোমবার (২০ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করা হয়েছে।

এতে বলা হয়ে‌ছে, করোনাভাইরাসের কারণে বিদেশে অবস্থানরত বাংলাদেশিরা সমস্যায় পড়েছেন। তাই কেন্দ্রীয় ব্যাংকের অনুমতি ছাড়াই তাদের অ্যাকাউন্টে টাকা পাঠানোর অনুমতি দেয়া হয়েছে। অনেক বাংলাদেশি বিদেশে গিয়ে বিভিন্ন কারণে আটকে পড়েছেন। তাদেরকে সহায়তার জন্য আর্থিক সরবরাহ নিশ্চিত করতে চাই কেন্দ্রীয় ব্যাংক।

সম্প্রতি করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। প্রাণঘাতী এই মহামারি সংকুচিত করেছে বিশ্ব অর্থনীতি। পাশাপাশি বাংলাদেশের অর্থনীতিকেও। এই সংকট মোকাবিলায় বিভিন্ন দেশের সরকার বিভিন্ন প্রণোদনা ঘোষণা করেছে। বাংলাদেশও তাদের মধ্যে একটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন