ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খুলনায় ওয়াসার লবণাক্ত পানি নগরবাসীর ক্ষোভ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

মহানগরবাসীর সুপেয় পানির অন্যতম উৎস খুলনা ওয়াসার পানিতে অতিরিক্ত লবণাক্ততা পাওয়া গেছে। দুই সপ্তাহ ধরে এ অবস্থা চলছে। এতে ক্ষুব্ধ হয়ে উঠেছেন ভোক্তারা। তবে করোনা পরিস্থিতির কারণে প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছেন না তারা। ক্ষোভ প্রকাশ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।
এদিকে পানিতে লবণাক্ততার বিষয়টি স্বীকার করে ওয়াসা কর্তৃপক্ষ জানিয়েছে, নগরীর গিলাতলা এলাকার রিজার্ভারে ভৈরব নদের পানি ঢুকে পড়ায় এ অবস্থা তৈরি হয়েছে। তবে সমস্যা চিহ্নিত করে একটি রিজার্ভারসহ নগরীর ৫-৬টি নলক‚প বন্ধ করে দেয়া হয়েছে। দ্রæত সমস্যা কেটে যাবে।
সূত্র মতে, মহানগরীতে সুপেয় পানির সঙ্কট নিরসনে মধুমতি নদী থেকে ৩৩ কিলোমিটার পাইপ লাইন বসিয়ে রূপসার ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টে পানি আনা হয়। প্লান্টে পানি পরিশোধনের পর রূপসা নদীর তলদেশ হয়ে শহরের ৬৫০ কিলোমিটার পাইপে সরবরাহ করে ওয়াসা।
খুলনা ওয়াসা’র উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. কামাল আহমেদ বলেন, গিলাতলার লাইনে ভৈরব নদের পানি ঢুকে পড়ায় ওই রিজার্ভারটি বন্ধ করে দেয়া হয়েছে। এখন ওই পানি আর নগরীতে ঢুকতে পারবে না। এছাড়া শহরের ৫-৬টি কল (নলক‚প) বন্ধ করে দেয়া হয়েছে। রূপসার সামন্তসেনায় ট্রিটমেন্ট প্লান্টের নমুনা এবং প্রতিটি রিজার্ভারও পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। দ্রæত এ সমস্যা সমাধান হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন