ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কাপাসিয়ায় করোনা চিকিৎসার জন্য মডিউল কমিউনিটি হাসপাতাল ছেড়ে দিলেন ডা. রুহুল আমিন

কাপাসিয়া (গাজীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ৯:৩৮ পিএম

করোনা রোগীদের সেবায় এবার এগিয়ে এসেছেন গাজীপুরের কাপাসিয়ায় নবনির্মিত ও প্রতিষ্ঠিত একটি অত্যাধুনিক বেসরকারি হাসপাতাল।
এলাকায় করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের গ্রামের বাড়িতে প্রতিষ্ঠিত মডিউল কমিউনিটি এই হাসপাতালটি ছেড়ে দিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অধ্যাপক বিশিষ্ট শিশু সার্জারিয়ান ডাঃ মোঃ রুহুল আমিন।

ডাঃ রুহুল আমিন কাপাসিয়া উপজেলার রায়েদ দরগা বাজারের পাশে এলাকার মানুষের চিকিৎসা সেবার মহান ব্রত নিয়ে নিজ উদ্যােগে বাড়ি সংলগ্ন এলাকায় মডিউল কমিউনিটি হাসপাতাল নামে একটি অত্যাধিনিক হাসপাতাল প্রতিষ্ঠা করেন।
হাসপাতালটি উদ্বোধনের অপেক্ষায় ছিলো।

দেশের এই ক্রান্তিলগ্নে করোনা ভাইরাসে (কোভিড-১৯)আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনের জন্য মডিউল কমিউনিটি হাসপাতালকে ইতোমধ্যে সম্পূর্ণভাবে প্রস্তুত করা হয়েছে।
কাপাসিয়ার স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.আমানত হোসেন খান ও নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরার প্রচেষ্টায় কাপাসিয়ার মানুষের প্রয়োজনে ডাঃ রুহুল আমিন করোনা রোগীদের চিকিৎসার জন্য তাঁর হাসপাতালটি দিতে স্বতঃস্ফূর্তভাবে আগ্রহ প্রকাশ করেন। ২১ এপ্রিল মঙ্গলবার সকালে বেসরকারী মডিউল কমিউনিটি হাসপাতালটি স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয় ।
দেশের এই দুঃসময়ে স্বেচ্ছায় নিজ প্রতিষ্ঠিত হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসার জন্য ছেড়ে দেয়ায় প্রশংসার ভাসছেন দেশের খ্যাতনামা এই চিকিৎসক। তাঁর এই উদারতা ও মহানুভবতার জন্য তাকে কাপাসিয়ার বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ কৃতজ্ঞতা প্রকাশ করে অভিনন্দন জানিয়েছে।

আজ মঙ্গলবার কাপাসিয়ার রায়েদ দরগা বাজারের পাশে অবস্থিত গাজীপুরের অন্যতম বৃহৎ বেসরকারি হাসপাতাল মডিউল কমিউনিটি হাসপাতাল” করোনার আক্রান্তদের আইসোলেশনের জন্য সম্পূর্ণভাবে প্রস্তত করা হয়েছে।

প্রকাশ, মডিউল কমিউনিটি হাসপাতাল আধুনিক ও উন্নত প্রযুক্তির এক বৃহৎ হাসপাতাল যার প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (সাবেক পিজি) হাসপাতালের শিশু সার্জারী বিভাগের প্রধান কাপাসিয়ার কৃতিসন্তান দেশের শীর্ষস্থানীয় চিকিৎসক অধ্যাপক ডাঃ মোঃ রুহুল আমিন । নির্মান কাজ শেষে এতদিন হাসপাতালটি উদ্বোধনের অপেক্ষায় ছিলো। চলমান সংকটাপন্ন সময়ে কাপাসিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই হাসপাতালে [কোভিট-১৯] এর চিকিৎসা আগামী ২২ এপ্রিল, বুধবার থেকেই শুরু হওয়ার কথা রয়েছে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মোসা. ইসমাত আরা জানান, এখন থেকে করোনা প্রজেটিভ রোগীদের ওই হাসপাতালে রাখা হবে এবং প্রয়োনীয় চিকিৎসা দেয়া হবে।
মডিউল কমিউনিটি হাসপাতালের পরিচালক সোহেল বলেন, ইতোমধ্যে প্রশাসনের লোকজন হাসপাতালটি পরিদর্শন করেছেন। হাসপাতালের চেয়ারম্যান ডাঃ রুহুল আমিন ও ব্যবস্থাপনা পরিচালক ডাঃ ফজিলাতুন্নেছা (মিসেস রুহুল) করোনা রোগীদের চিকিৎসা সেবার জন্য নিজেদের হাসপাতালটি দিতে পেরে খুবই খুশি। আগামীকাল বুধবার থেকে হাসপাতালে চিকিৎসা কার্যক্রম চলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন