ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সাধারণ মানুষ সরকারি ত্রাণ পাচ্ছে না : সাংবাদিকদের রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

সাধারণ মানুষ সরকারি ত্রাণ পাচ্ছে না অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি পকেটের টাকায় ত্রাণ দিচ্ছে আর সরকারি দলের মেম্বার চেয়ারম্যান ত্রাণের চাল-ডাল-তেল চুরি করছে। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর উত্তরের কাফরুল থানা বিএনপির উদ্যোগে ইব্রাহিমপুর কাফরুল এলাকায় ত্রাণ বিতরণ উদ্বোধনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় ড্যাবের ডা. জহিরুল ইসলাম শাকিল, ঢাকা মহানগর উত্তর বিএনপির তরিকুল ইসলাম ও কাফরুল থানা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরপর বিএনপি নেতাকর্মীরা দুস্থ গরিব মানুষের বাসায় বাসায় গিয়ে খাদ্যদ্রব্য পৌঁছে দেন।
রিজভী বলেন, দেশে একটা কঠিন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। বাংলাদেশসহ পুরো বিশ্ব মহামারীর মধ্যে পতিত হয়েছে। এর কারণে প্রত্যেকটি মানুষ আতঙ্কে ও শঙ্কার মধ্যে দিন যাপন করছে। এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে জনগণকে সচেতন বা করোনা প্রতিহত করার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। বাংলাদেশ ৮ মার্চ ৩ জন রোগী শনাক্ত হয়। সরকার তখনো কোনো ব্যবস্থা না নিয়ে অন্য কাজে ব্যস্ত ছিল।
তিনি বলেন, তাইওয়ান ও ভিয়েতনামে আগাম প্রস্তুতির কারণে করোনার তেমন আক্রমণ হয়নি। তারা আগে থেকেই মানুষকে সচেতন করতে পেরেছে। কিন্তু আমাদের দেশে তা করা হয়নি। সরকার কোনো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় বাংলাদেশে করোনা মহামারী আকার ধারণ করছে। কিন্তু আমরা কি দেখছি নি¤œআয়ের মানুষ যারা দিন আনে দিন খায় তারা খাবার সংগ্রহ করতে পারছে না। তারা ক্ষুধার জ্বালায় হাহাকার করছে। ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে পতিত হয়েছে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকারি ত্রাণ জনগণের টাকায় কেনা। সেই ত্রাণ সাধারণ জনগণ পাচ্ছে না। ত্রাণের চাল, তেল, ডাল পাওয়া যাচ্ছে আওয়ামী লীগের মেম্বার চেয়ারম্যানের বাড়িতে। মহামারীর মধ্যেও শুরু হয়েছে চাল ডাল চোরদের উৎসব।
রিজভী বলেন, মহামারীর মধ্যে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা করা হচ্ছে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। কুষ্টিয়ায় একজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। সরকার মনে করছে বিএনপি যেভাবে মানুষের সহযোগিতায় এগিয়ে আসছে ত্রাণ বিতরণ করছে তাতে তাদের মুখ আর থাকছে না। কেননা একটি রাষ্ট্রের সরকারের চরিত্র ফুটে উঠে তার কর্মকাÐের মাধ্যমে। এদিকে সরকারি দলের লোকেরা ত্রাণ চুরি করছে। আর বিএনপির লোকেরা পকেটের টাকায় ত্রাণ দিচ্ছে। এজন্য সরকার জুলুমের পথ বেছে নিয়েছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করছে। তারা যতই গ্রেফতার করুক আমরা এই মহামারীতে মানুষের পাশে আছি এবং থাকব।
জুয়েলের খাদ্রসামগ্রী বিতরণ: দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূইয়া জুয়েল। গতকাল জুয়েলের পক্ষ থেকে তার নিজ জেলা নরসিংদীর মনোহরদী, বেলাবোর বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে প্রায় ৭০০ দিনমজুর অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেয়া হয়। এই খাদ্যসামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেলসহ এক সপ্তাহের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী।
ছাত্রদল নেতার সন্ধান দাবি: এক বিবৃতিতে রুহুল কবির রিজভী উদ্বেগ প্রকাশ করে বলেন, মৌলভীবাজার জেলার ফতেপুর ইউনিয়ন ছাত্রদলের কর্মী মোঃ শাহ আলম আহমদকে সোমবার বিকেল সাড়ে পাঁচটায় অজ্ঞাত সাদা পোশাকধারীরা র‌্যাব পরিচয়ে তুলে নিয়ে গেছে। সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজির পরও তার কোনো হদিস মেলেনি। আইনশৃঙ্খলা বাহিনী তাকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করছে। এ ধরনের অমানবিক ঘটনায় শাহ আলমের পরিবার-পরিজনসহ দলীয় নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। শাহ আলমকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাই তুলে নিয়ে গেছে দাবি করে অবিলম্বে তাকে জনসমক্ষে হাজির করার জোর দাবি জানান রিজভী। একই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ছাত্রদল নেতা শাহ আলমের অবিলম্বে সন্ধান চেয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন