ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গোদাগাড়ী উপজেলার বিভিন্ন স্থানে পুষ্টিকর শিশু খাদ্য ও ত্রাণ বিতরণ করলেন উপজেলা চেয়ারম্যান

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৫:০৩ পিএম

বিশ্বব্যাপি করোনার মহামারিতে জনজীবনে নেমে এসেছে বিপর্যয়। এ মরণব্যধি করোনায় লাখ লাখ মানুষ মানুষ মারা যাচ্ছে, আক্রান্ত হচ্ছে কোটি কোটি মানুষ, রক্ষা পাচ্ছে না কেউ, কি শিশু, কিশোর, যুবক, যুবতী নারী, পুরুষ, বৃদ্ধ, বৃদ্ধা, ডাক্তার, প্রকৌশলী, অফিসার, বাজনীতিবিদ, মন্ত্রী, এমপি, ব্যসায়ী, সংবাদ কর্মীসহ সকল বয়সী, পেশার মানুষ। সেই বিপর্যয়ে যোগ হয়েছে বাংলাদেশ।

করোনায় ভায়াল থাবা হতে বাঁচতে বাংলাদেশ সরকার প্রধান বাংলাদেশ কে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে। সাধারণ মানুষের চলাফেরা নিষেধাক্কাসহ নানান দির্দেশনা প্রদান করেছে।

প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশের দিনমজুর খেটেখাওয়া ও এই সময় কর্মহীনদের জন্য বিশেষ প্রনোদনা ঘোষণা করেছেন। গরীব ও দুস্থদের কল্যাণে দলীয় এমপি, মন্ত্রী, চেয়ারম্যান , জনপ্রতিনিধিদের তাদের পাশে দাঁড়াতে বলেছেন। এসব জনপ্রতিনিধিরা তা বাস্তবায়ন করতে মাঠ পর্যায়ে দিনরাত পরিশ্রম করছে।

রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী তার নির্বাচনি এলাকায় (গোদাগাড়ী-তানোর) নিজে ও দলীয় উপজেলা চেয়ারম্যানদের নিয়ে নিরলস ভাবে কাজ করে চলেছে।

বুধবার (২২ এপ্রিল) সারা দিন গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মাটিকাটা, গোগ্রাম, দেওপাড়া ইউনিয়নেরর গরীব ও দুস্থদের জন্য প্রধান প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহারকৃত চাল ওজনের পরিমাপ ঠিক আছে কিনা তা তদারকি করেন এবং তা প্রত্যেক উপকার ভোগীতের মাঝে ১০ কেজি চাল তুলে দেন। শ শ পথশিশুকে পুষ্টিকর শিশু খাদ্য তুলে দেন।

এই সময় উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, করোনা মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্থ। শিশুরা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ, তাদের হাতে আগামী দিনের বাংলাদেশ, তাদের কথা বিবেচনা করে বাড়ী বাড়ীতে গিয়ে শ শ পথ শিশুর হাতে পুষ্টিকর শিশু খাদ্য তুলে দিয়ে পেরে নিজে যেমন আনন্দ পাচ্ছি তেমনী ওই পরিবার গুলোর সদস্যদের মাঝে আনন্দের বন্যা বয়ে যেতে দেখেছি।

মানুষ কষ্টে জীবন যাপন করছে। অনেকেই কর্মহারিয়ে বাড়ীতে বেকার সময় পার করছে। দেশরত্ন প্রধান মন্ত্রী তাদের কথা চিন্তা করে খাবারের ব্যবস্থা করছে। এইসব খাবার চাল, ডাল নিয়ে কেউ কোন কারচুপি করলে তা সহ্য করা হবে না। কঠোর হস্তে দমন করা হবে। স্থানীয় এমপির বরাত দিয়ে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, আমাদের এমপি পরিষ্কার বলে দিয়েছেন কেউ যদি ১ কেজি চালেরও দুর্নীতি করে তাকে ছাড় দেওয়া হবে না। গরীবদের অন্ন গরীবদের পাই পাই করে বুঝিয়ে দিতে হবে। তাই যারা এসব করছেন তারা সাবধান হয়ে যান। ফারুক চৌধুরীর স্পেশাল কিছু বানী দিয়রছেন তা গোপনে তদারকি করছে বলে হুশিয়ারি প্রদান করেন

বেতার উপস্থাপক ও সমাজসেবক শিরাজী ফেরদৌস ইমন বলেন, আজ মাটিকাটা ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দুস্থ ও কর্মহীন মানুষগুলোর মাঝে ত্রাণ এবং পথ শিশুদের মাঝে পুষ্টিকর শিশুখাদ্য বিতরণ করেন ত্রাণের ফেরিওয়ালা গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সহসভাপতি আলহাজ্ব ময়দুল ইসলাম আপেল, সাংগঠনিক সম্পাদক গোলাম কাউসার মাসুম, মাটিকাটা ইউনিয়ন এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান রুহুল আমিন নয়নসহ অন্যান্য ইউপি সদস্যবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন