ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর সেনবাগে কৃষকের ধান ঘরে তুলে দিল ছাত্রলীগ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৬:৫৪ পিএম

সেনবাগ উপজেলায় ইউনিয়ন ভিত্তিক কমিটি করে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

বুধবার সকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি ফিরোজ আলম রিগান ও সাধারণ সম্পাদক মাজেদুল হক তানভীরের নেতৃত্বে মোহাম্মদপুর ইউনিয়নের রাজা রামপুর গ্রামের কৃষক মো. লিটন ও এরশাদ উল্যার ৭বিঘা জমির ধান কেটে বাড়ীতে পৌঁছে দেওয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু করে উপজেলা ছাত্রলীগ।
কৃষক লিটন ও এরশাদ বলেন, করোনা ভাইরাসের কারনে লকডাউন থাকায় কৃষি শ্রমিক সংকট দেখা দিয়েছে। মাঠে ধান পাকলেও সেই ধান কাটার কোন ব্যবস্থা করতে পারছিলাম না। এমন সময় আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন ছাত্রলীগের প্রায় ৪০জন ভাই। সকাল থেকে দুপুর পর্যন্ত তারা আমাদের প্রায় ৭বিঘা জমির ধান কেটে বাড়ীতে পৌঁছে দিয়েছেন।

সেনবাগ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফিরোজ আলম রিগান বলেন, করোনা ভাইরাসের কারণে চলতি মৌসুমে অন্য জেলা থেকে শ্রমিক না আসায় বিপাকে পড়েছেন সাধারণ কৃষকরা। ক্ষেতে ধান পেকে গেলেও শ্রমিকের অভাবে তা ঘরে তোলা নিয়ে বিপাকে পড়েছেন তারা। এমতাবস্থায় উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক কমিটি করে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি কমিটিতে স্বেচ্ছাশ্রমে কাজ করছে উপজেলা, পৌরসভা, কলেজ, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের ছাত্রলীগের নেতাকর্মীরা। উপজেলার সকল সাধারণ কৃষকের ধান সম্পূর্ণভাবে কেটে ঘরে তুলে দেওয়া পর্যন্ত আমাদের এ কার্যক্রম অব্যহত থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন