ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চীনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৭:৩৪ পিএম

চায়না কমিউনিস্ট পার্টি (সিপিসি) করোনা প্রতিরোধে বিএনপির তৎপরতার প্রতি সংহতি প্রকাশ করেছে। তার নিদর্শন হিসেবে চায়না কমিউনিষ্ট পার্টি (সিপিসি) এর পক্ষ থেকে বুধবার (২২ এপ্রিল) ঢাকার চীনা দূতাবাস বিপুল পরিমাণ মাস্ক অনুদান বিএনপি প্রতিনিধি দলের হাতে হস্তান্তর করেছে। বাংলাদেশের জনগণ ও জাতীয়তাবাদী দল বিএনপি'র প্রতি চায়না কমিউনিস্ট পার্টির এই সংহতি ও সহমর্মিতার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চীনের প্রেসিডেন্ট শি জিন পিং ও সিপিসি’র প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের স্বাক্ষরে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলাহয়, চায়না দূতাবাস থেকে সিপিসির এই বার্তা বিএনপিকে জানানো হলে অনুদানের (মাস্কের) চালান গ্রহণ করার জন্য চায়না দূতাবাসে দলের আন্তর্জাতিক বিষয়ক কমিটির তিন সদস্যের একটি  প্রতিনিধি দলকে পাঠানো হয়।

প্রতিনিধি দলের নেতা দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক এডভোকেট আসাদুজ্জামান আসাদসহ দলে ছিলেন আইন বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার কায়সার কামাল এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু। চায়না দূতাবাসের পক্ষ থেকে যথাক্রমে ফেং ঝিজিয়া ও ঝেং ঐ অনুদান সামগ্রী তাদের কাছে হস্তান্তর করেন।

চীনা রাষ্ট্রদূতসহ ঢাকাস্থ দূতাবাসের কর্মকর্তাদেরও এ উপলক্ষে দলের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Shah Alam Khan ২২ এপ্রিল, ২০২০, ৯:৪৬ পিএম says : 0
আজ করোনাভাইরাস পরিস্থিতির উপর সারা বিশ্ব বিপর্যয়স্থ সেখানে চীনের আন্তর্জাতিক রাজনৈতিক তৎপরতার বহিঃপ্রকাশ সত্যই বেদনা দায়ক। বাংলাদেশে সত্যকার পরিস্থিতি যিনি জানেন তাঁকে মানতেই হবে দেশের লোক যদিও আওয়ামী লীগের নেতা কর্মীদের উপর ক্ষেপা তারপরও তারা মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি জামাত-বিএনপিকে এখন আর সমর্থন করেনা এটাই সত্য এবং বাংলাদেশের বাস্তবতা। বংলাদেশের লোক মুক্তিযুদ্ধের উপর শ্রদ্ধাশীল এটাই মহা সত্য। আমি দেখেছি যখন থেকে জিয়া মিয়া দেশের কর্ণধার তখন থেকেই তিনি মুক্তিযুদ্ধ লিখতে আমাদেরকে (সাংবাদিকদেরকে) নিষেধ করেছিলেন, যেজন্যে আমরা ’৭১ এর কোন বিষয় এলেই লিখতে হতো গণ্ডগোলের বছর......... এবং জিয়া মিয়া নিষিধ্য জামাতকে বৈধ্যতা দেয়র জন্যে ক্ষমতায় আসার সাথে সাথে ছাত্র সমাজে জামাতের ছত্র ছায়ায় শিবির নামক এক অরাজনৈতিক ছা্ত্র সংগঠনের জন্মকে প্রশ্রয় দিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সদস্যদের রগকাটা শুরু করে। তারপর জিয়া মিয়া সেনাকুর ভাওতা দিয়ে সেনাবাহিনীতে আওয়ামী সমর্থিত মুক্তিযোদ্ধা সেনা সদস্যদেরকে হত্যা করা শুরু করে। এমনকি সেনা বিপ্লবের মাধ্যমে যেই পুঙ্গুমুক্তিযোদ্ধা কর্নেল তাহের জিয়া মিয়াকে ক্ষমতায় বসায় তাঁকেও জিয়া মিয়া ফাঁশিতে তুলে মেরেছেন। এতসব কারনে এখন বাঙালিরা বিএনপির প্রতি তাদের শ্রদ্ধা হারিয়ে ফেলেছে। আজ চীন করোনাভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে দিয়ে বিশ্ববাসীকে কোণঠাসা করে ফেলেছে। মাত্র সেদিন এইকারনে জার্মান চীনের নিকট ক্ষতিপূরণ দাবী করেছে। বাংলাদেশ একটা গরীব দেশ তারপরও তারা চীনের সাথে সম্পর্ক বজায় রাখার জন্যে ওহান থেকে বাংলাদেশী ছাত্রদেরকে তুলে নিয়ে এসে কঠিন বন্ধুত্বের পরিচয় দিয়েছে। তারপর কিভাবে চায়না কমিউনিস্ট পার্টি (সিপিসি) সেই সরকারি দলের বিপক্ষে সাথে সাথে সরকারি বিরোধীদলের বাইরে থাকা একটি দল এক সময়ের সরকারি দল ও বিরোধীদল বিএনপির করোনা প্রতিরোধে তৎপরতার প্রতি সংহতি প্রকাশ করেছে এটা ভাববার বিষয় হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয় তার নিদর্শন হিসেবে চায়না কমিউনিষ্ট পার্টি (সিপিসি) এর পক্ষ থেকে বুধবার (২২ এপ্রিল) ঢাকার চীনা দূতাবাস বিপুল পরিমাণ মাস্ক অনুদান বিএনপি প্রতিনিধি দলের হাতে হস্তান্তর করেছে। চীনের এই তৎপরতা একটা গভীর ষড়যন্ত্র বলে অভিজ্ঞজনেরা মনে করছেন। আল্লাহ্‌ আমাদের দেশকে বিদেশী ষড়যন্ত্র থেকে মুক্ত রাখুন। আমিন
Total Reply(0)
@...... ২২ এপ্রিল, ২০২০, ১০:৩১ পিএম says : 0
আওয়ামিলীগ সরকার পরিবর্তন হলেই দেশের বড় ধরনের সমস্যা দূর হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন