শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাড়ি ভাড়া মওকুফের সিদ্ধান্ত না আসায় নতুনধারার অনশন অব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ৮:০৫ পিএম

করোনা পরিস্থিতিতে ভর্তুকি দিয়ে বাড়ি ভাড়া মওকুফের সরকারি সিদ্ধান্ত না আসায় আজ বুধবার দ্বিতীয় দিনেও নতুনধারা বাংলাদেশ, এনডিবির অনশন জাতীয় প্রেস ক্লাবের সামনে অব্যাহত ছিল।
রাজধানীর কর্মহীন অসহায় ও মধ্যবিত্ত মানুষের বাড়িভাড়া প্রদান একটি বড় সঙ্কট। এ সঙ্কট মোকাবেলায় ভর্তুকি দিয়ে বাড়ি ভাড়া মওকুফের দাবীতে গত ২১ এপ্রিল মঙ্গলবার সকাল ৯ টা থেকে সমাজিক দূরত্ব বজায় রেখে নতুনধারা বাংলাদেশ, এনডিবির আমরণ অনশন থেকে শুরু হয়ে আজ ২২ এপ্রিল চলেছে এবং ধারাবাহিকভাবে চলবে বলে জানান সংগঠনটির চেয়ারম্যান মোমিন মেহেদী। কর্মসূচীতে সরকারের বিভিন্ন অসঙ্গতির প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, বাংলাদেশ মেস সংঘের মহাসচিব সাংবাদিক আয়াতুল্লাহ আকতার, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, রাজনীতিক আবুল হোসেন, জাতীয় সাংস্কৃতিকধারার সহ-সাধারণ সম্পাদক কন্ঠশিল্পী মো. শরীফ প্রমুখ।
এসময় মোমিন মেহেদী তাঁর বক্তব্যে বলেন, নতুন প্রজন্ম বায়ান্নোতে রক্ত দিয়েছে, একাত্তরে রক্ত দিয়েছে, প্রয়োজনে এখনো আবার রক্ত দিবে কিন্তু জনগনের অধিকার আদায়ে রাজপথ ছাড়বে না। যতক্ষণ না প্রধানমন্ত্রী বাড়ি ভাড়া সমস্যা সমাধানের পদক্ষেপ নেবেন, ততক্ষণ অনশন চলবেই। উল্লেখ্য এরইমধ্যে না খেয়ে টানা ২ দিনের অনশনে অসুস্থ্য হয়ে পড়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানাসহ ৩ নেতাকর্মী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
চানমিয়া ২২ এপ্রিল, ২০২০, ৮:১৮ পিএম says : 0
সহমত ও একাগ্রতা প্রকাশ করছি।
Total Reply(1)
Shanta Farjana ২৩ এপ্রিল, ২০২০, ৯:০৫ এএম says : 0
আমরা নতুনধারা বাংলাদেশ'র পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি। টানা তিন দিনের অনশনের মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছি, তিনি যেন ভর্তুকি দেয়ার মাধ্যমে আম জনতার পাশে দাঁড়ান।শান্তা ফারজানাসিনিয়র ভাইস চেয়ারম্যাননতুনধারা বাংলাদেশ (এনডিবি)
সুজন ২২ এপ্রিল, ২০২০, ৮:২০ পিএম says : 0
গার্মেন্টস কর্মচারীদের প্রনোদনা দিয়ে বেতন নিশ্চিত করেছে সরকার। কিন্তু যারা অন্য সেক্টরে কাজ করেন, তাদের কি হবে? এজন্য বাড়ী ভাড়া মওকুফ করা বিশাল বড় পাওয়া। কেননা, সমাজে অনেক মানুষ আছেন যারা মরে গেলেও মুখ ফুটে কিছু বলতে পারেন না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন