মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধান সরবরাহের সময় কৃষককে হয়রানি করা যাবে না: খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

সরকারি গুদামে ধান সরবরাহের সময় কৃষককে যাতে কোনো প্রকার হয়রানি হতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্যও কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সরকারি নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনে করোনা মোকাবিলার মাধ্যমে খাদ্যশস্য উৎপাদনের বিষয়ে বিভিন্ন পরামর্শ দেন তিনি।
গতকাল বুধবার রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে নওগাঁর জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ জেলার খাদ্য বিভাগ, কৃষি বিভাগ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে আসন্ন বোরো মৌসুমে আগত ধানকাটা শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত এবং সরকারি গুদামে ধান সংগ্রহকালে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা দেন তিনি।
ভিডিও কনফারেন্সে মন্ত্রী বলেন, চলতি মৌসুমে দেশে ৮ লাখ মেট্রিক টন ধান ও সাড়ে ১১ লাখ মেট্রিক টন চাল কিনবে সরকার। আগামী ২৬ এপ্রিল থেকে একযোগে সারা দেশে শুরু হবে সংগ্রহ কার্যক্রম।
খাদ্য মন্ত্রী বলেন, নওগাঁতে আসা ধানকাটা শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা নিশ্চিত করতে বিশেষ ব্যবস্থা নেয়া হচ্ছে। এমনকি সরকারি গুদামে ধান সংগ্রহকালেও একই ব্যবস্থা চালু থাকবে। এ জন্য নিজস্ব অর্থায়নে মাস্ক, পিপিই, তাপমাত্রা মাপার যন্ত্র বা থার্মাল স্ক্যানার সরবরাহ করা হবে। জেলার ১১টি উপজেলার জন্য পৃথক টিম গঠন করে ২-১ দিনের মধ্যে ওইসব ব্যবস্থা প্রস্তুত করার নির্দেশনাও দেন তিনি। মতবিনিময় সভায় নিরাপদ সামাজিক দ‚রত্ব বজায় রেখে প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন