ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপিকে চায়না কমিউনিস্ট পার্টির ১০ হাজার মাস্ক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য বিএনপিকে ১০ হাজার পিস মাস্ক উপহার হিসেবে দিয়েছে চায়না কমিউনিস্ট পার্টি। গতকাল বুধবার সকালে ঢাকাস্থ চায়না দূতাবাসে গিয়ে এসব অনুদানের মাস্ক গ্রহণ করে বিএনপির একটি প্রতিনিধি দল। বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, চায়না কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে অনুদান হিসেবে বিএনপির জন্য ১০ হাজার পিস মাস্ক পাঠানো হয়েছে। তা জানানো হয়েছে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটির অন্যতম সদস্য শামা ওবায়েদকে। এরপর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চায়না দূতাবাসে তিন সদস্যের একটি প্রতিনিধি দল পাঠান সুরক্ষা সামগ্রী গ্রহণ করবার জন্য। প্রতিনিধি দলে ছিলেন- বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু। প্রতিনিধি দলের হাতে উপহারের মাস্ক তুলে দেন চায়না দূতাবাসের কর্মকর্তা ফেং ঝিয়া ও ঝেং।

বিএনপির কৃতজ্ঞতা: এদিকে চায়না কমিউনিস্ট পাটি (সিপিসি) করোনা প্রতিরোধে বিএনপির তৎপরতার প্রতি সংহতি প্রকাশ করে ঢাকার চীনা দূতাবাস বিপুল পরিমাণ মাস্ক এর একটি অনুদান-চালান বিএনপি প্রতিনিধি দলের হাতে হস্তান্তর করেছে। বাংলাদেশের জনগণ ও জাতীয়তাবাদী দল বিএনপির প্রতি চায়না কমিউনিষ্ট পার্টির এই সংহতি ও সহমর্মিতার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চীনের প্রেসিডেন্ট মিঃ শি জিন পিং ও সিপিসির প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, চায়না দূতাবাস থেকে সিপিসির এই বার্তা বিএনপিকে জানানো হলে অনুদানের (মাস্কের) চালান গ্রহণ করার জন্য চায়না দূতাবাসে দলের আন্তর্জাতিক বিষয়ক কমিটির তিন সদস্যের একটি প্রতিনিধি দলকে পাঠানো হয়। চায়না দূতাবাসের পক্ষ থেকে যথাক্রমে মিঃ ফেং ঝিয়া ও মিঃ ঝেং ওই অনুদান সামগ্রী তাদের কাছে হস্তান্তর করেন। চীনা রাষ্ট্রদূতসহ ঢাকাস্থ দূতাবাসের কর্মকর্তাদেরও এ উপলক্ষে দলের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Shamal Kanti Nath ২৩ এপ্রিল, ২০২০, ১:২০ এএম says : 0
বিএনপির উচিত হবে মাস্ক গুলো স্বাস্থ্যমন্ত্রণালয়কে হস্তান্তর করে দেয়া।
Total Reply(0)
তোফাজ্জল হোসেন ২৩ এপ্রিল, ২০২০, ১:২১ এএম says : 0
স্বাস্থ্য মন্ত্রণালয় বা এর সাথে সংশ্লিষ্ট কাউকে না দিয়ে রাজনৈতিকদলকে দিল। তাহলে কি রাষ্ট্রের চেয়ে বিএনপি বাইরের দেশগুলোর সাথে সংকটময় মুহূর্তে বেশি যোগাযোগ রাখছেন? যাইহোক বিপদ থেকে মুক্ত হওটাই বড় সফলতা।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ২৩ এপ্রিল, ২০২০, ১:২১ এএম says : 0
বেপারটা কি রকম লাগছে। বাংলাদেশকে মাস্ক না পাঠিয়ে পার্টির ঠিকানায় মাস্ক আসছে। অথচ বাস্কগুলিতে বাংলাদেশ আর চীনের পতাকা রয়েছে। তাহলে এবার চীন কাদের প্রভু এদেশে বোঝা গেল। এই মাস্ক কি বিনপি কর্মী না সাধারণের জন্য এসেছে?
Total Reply(0)
মোঃ ইউনুছ ২৩ এপ্রিল, ২০২০, ১:২১ এএম says : 0
গরু মেরে জুতা দান! চায়নাকে বিশ্ববাসী ক্ষমা করলেও....ইতিহাস ক্ষমা করবে না। চায়না সঠিক সময়ে করোনার ভয়াবহতা বিশ্ববাসীকে জানায় নি। পৃথিবীর মানুষের এই অবর্ণনীয় কষ্টের দায় চায়নাকে নিতেই হবে।
Total Reply(0)
Mohammad Ali Refai ২৩ এপ্রিল, ২০২০, ১:২২ এএম says : 0
চীনারা পারেও! সরকারকে সুরক্ষাসামগ্রী দিলো আবার আলাদা করে দিলো বিএনপিকেও। চীনের উহান থেকে ছড়ালো করোনা ভাইরাস..শুরু হলো চীনের করোনা যুদ্ধ। সেই উহানই এখন আবার করোনামুক্ত!! ছড়িয়েছে প্রায় পুরো বিশ্বে।অন্যরা করছে যুদ্ধ..আর চীন দিচ্ছে সুরক্ষা সামগ্রী !! কি জটিল হিসেব রে বাপ!! এটাই হয়তো আমাদের বলা "চীনা বুদ্ধি"।
Total Reply(0)
মেহেদী ২৩ এপ্রিল, ২০২০, ১:২৩ এএম says : 0
Why BNP?? Why it should be along the party line? BNP does not need any; our medical front-line workers need!! Stop politics, get united, save life.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন