বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

করোনায় র‌্যাবের অভিযান নকল এন-৯৫ মাস্ক বাজারজাত

৫ লাখ টাকা জরিমানা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ৬:২০ পিএম

নিম্ন মানের ও নকল এন-৯৫ মজুত ও বাজারজাতের অভিযোগে রাজধানীর উত্তরায় জাহানারা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের দুজনকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উত্তরা-পশ্চিম থানা এলাকার ৩ নম্বর সেক্টরের ১৩ নম্বও রোডের ৫/এ ভবনে অভিযান চালানো হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, উত্তরার জাহানারা এন্টারপ্রাইজ নামে অফিসে বিপুল পরিমাণ মাস্ক পাওয়া গেছে। এন-৯৫ বলে বাজারজাত করা হচ্ছিল। কিন্তু এগুলো এন-৯৫ মাস্ক নয়। তবে সাধারণ মাস্কের মধ্যে এর মান একটু ভালো। বাজারে সংকট তৈরি হবে ভেবে আমরা মাস্কগুলো জব্দ না করে কিছু নমুনা রেখেছি। জাহানারা এন্টারপ্রাইজের দুই মালিককে ৫লাখ টাকা জরিমানা করা হয়েছে। মালগুলো জাহানারা এন্টারপ্রাইজের হলেও অফিসটি কে এস এমব্রোয়েডারি অ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ভাড়া নেয়া হয়। অভিযানে আমদানিকৃত মাস্কের কার্টনগুলো খুলে মোট ৭ রকমের 'এন-৯৫' মাস্ক পাওয়া যায়।
উল্লেখ্য গত মঙ্গলবার অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের টেস্টিং কিট মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর খিলক্ষেতে নিকুঞ্জের ২০ নম্বও রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র‌্যাব। একই দিন রাজধানীর রাজারবাগ এলাকার শহীদবাগে অভিযান পরিচালনা করে ৩০০ কিট জব্দ ও তিনজনকে এক বছর নয় মাস করে কারাদন্ড দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন