ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

ভারতীয়রা কেবল নিজের জন্য খেলত!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

তার সময়ে বেশ দাপটের সঙ্গেই খেলেছেন শচিন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ও সৌরভ গাঙ্গুলিরা। বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকা করলে এ নামগুলো প্রথম দিকেই থাকবে। কিন্তু তারপরও তাদেরকে নিয়ে রীতিমতো ভয়ানক এক কথা বলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। পাকিস্তানী ব্যাটসম্যানরা দলের জন্য খেললেও ভারতীয় ব্যাটসম্যানরা নিজের জন্য খেলতেন বলে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি।
ক্রিকেট মাঠে সবচেয়ে উত্তেজনাপ‚র্ণ লড়াইটা হয় ভারত ও পাকিস্তানের মধ্যে। মাঠেই যেন রীতিমতো যুদ্ধে নামে দুই দল। যদিও ২০০৭ সালের পর দুই দেশের মধ্যেকার লড়াই কেবল আইসিসি কোনো প্রতিযোগিতাতেই সীমাবদ্ধ। সাম্প্রতিক সময়ে ভারতের সাফল্য বেশি হলেও ইনজামামরা যখন খেলতেন তখন পাকিস্তানের জয়ের পাল্লা ভারী ছিল। আর কেন তখন বিশ্বসেরা লাইন আপ নিয়েও পাকিস্তানের সঙ্গে ভারত কুলিয়ে উঠতে পারতো না তা আরেক সাবেক অধিনায়ক রমিজ রাজার সঙ্গে আলোচনার সময় এমন মন্তব্য করেন ইনজামাম।

সামাজিক মাধ্যম ইউটিউবে রমিজ রাজার সঙ্গে আলোচনার এক পর্যায়ে ইনজামাম বলেছেন, ‘আমরা যখন ভারতের বিরুদ্ধে খেলতাম, কাগজকলমে ওদের ব্যাটিং আমাদের চেয়ে বেশি শক্তিশালী ছিল। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা যদি ৩০-৪০ রানও করত, তাও ছিল দলের জন্য। আর তাদের কেউ ১০০ করলেও তা নিজের জন্য খেলে করতো। দুই দলের মধ্যে এটাই ছিল পার্থক্য।’

ইনজামামের মন্তব্য অনুযায়ী ভারতীয় ব্যাটসম্যানরা স্বার্থপর বলেই বিবেচিত হয়। স্বাভাবিকভাবেই এ নিয়ে বিতর্ক শুরু হয়েছে। ভারতীয় সমর্থকদের তোপের মুখে পড়েছেন ইনজামাম। তবে এখনও ভারতীয় কোনো ক্রিকেটার পাল্টা কোনো মন্তব্য করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন