ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার থেকে কুতুবদিয়াগামী বোটের ১ হাজার ৩০ বস্তা সরকারী চাউল লুটপাট

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ১১:৪৪ এএম

কক্সবাজার খাদ্য গুদাম থেকে খাদ্য কর্মসূচির ১ হাজার ৩০ বস্তা চাউল নিয়ে একটি বোট সাগর পথে কুতুবদিয়া যাওয়ার সময় লুটপাটের সম্মুখীন হয়েছে। বোট মাঝির যোগ সাজশে স্থানীয় সরকার দলীয় প্রভাবশালী একটি চক্র এই লুটপাটে জড়িত বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬ টা দিকে চাউল ভর্তি বোটে ঈদগাঁও পোকখালী ইউনিয়নের উত্তর গোমাতলী রিফিজি ঘোনা নামক এলাকায় লুটপাটের ঘটনা ঘটেছে। রাতেই ঘটনাস্থলে পৌঁছে লুট হওয়া চাউল উদ্ধারের অভিযানে নেমেছে পুলিশ।

জানাগেছে, খাদ্য কর্মসূচির ১ হাজার ৩০ বস্তা চাউল নিয়ে কক্সবাজার খাদ্য গুদাম থেকে সাগর পথে ওই বোটটি কুতুবদিয়া যাচ্ছিল। চাউলের এজেন্ট জানে আলম চাউল গুলো কক্সবাজার নতুন বাহরছরা ঘাট থেকে কুতুবদিয়া পাঠাচ্ছিলেন।

সংবাদকর্মী শহিদ মোস্তফা সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় লোকজন ও চাউল বহনকারী বোটের মাঝির সাথে কথা বলে এই তথ্য নিশ্চিত করেন।

সাগরে পানির অতিরিক্ত স্রোত থাকায় নাকি মাঝি বোটটি ঈদগাঁও ফুলেশ্বরী নদীতে প্রবেশ করিয়ে রিফিজি ঘোনা নামক এলাকায় নোঙ্গর করে। এমন সময় ওই বোটের মাঝি ও বোটের দুইজন শ্রমিক মিলে সেখান থেকে অন্য একটি বোটে চাউলের বস্তা ইসলামপুরের দিকে পাচার করছিল।

দৃশ্যটি গোমাতলী রাজঘাট এলাকার লোকজন দেখতে পেয়ে চাউল বোঝাই বোটের দিকে এগিয়ে আসে এবং তারাও লুটপাটে শরিক হয়।
সুযোগ বুঝে তারা প্রায় ২ শতাধিক বস্তা মুহূর্তের মধ্যে লুট করে অন্য বোটে তুলে সরে যায়। এর পিছনে ইউনিয়নের কয়েকজন প্রভাবশালী ব্যক্তির যোগসাজশ রয়েছে বলে জানা যায়।

স্থানীয় লোকজন জানান, প্রভাবাশালী এই চক্রের সাঙ্গপাঙ্গরা লুটপাট কাজে জড়িত। খবর পেয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আসাদুজ্জামানের নির্দেশে এসআই মোহাম্মদ ফরিদসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বোটটি জব্দ করেন।

খবর পেয়ে চাউলের এজেন্ট জানে আলম ঘটনাস্থলে এসে লুট হওয়া চাউল গুলো পুলিশের সহযোগিতায় উদ্ধারের প্রক্রিয়া চালাচ্ছেন বলে জানান ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন