ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

বিপিএলের ভাগ্য নির্ধারণে ভিডিও কনফারেন্স!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২০, ৭:০৫ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিডিএল) ভাগ্য নির্ধারণের জন্য ভিডিও কনফারেন্সের আয়োজন করা হচ্ছে। বিপিএল ফের মাঠে গড়ানো নিয়ে অনিশ্চয়তায় ভুগছে ক্লাবগুলো। করোনাভাইরাস আতঙ্ক কবে দূর হবে, কবেই বা খেলা শুরু করা সম্ভব হবে তা নিয়ে দ্বিধাদ্বন্দে রয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাই ফিফার দেয়া কিছু গাইডলাইন ক্লাবগুলোকে প্রেরণ করে তাদের মতামত চেয়েছিল বাফুফে। কিন্তু বিপিএলের দ্বাদশ আসরের ১৩ ক্লাবের মধ্যে মাত্র সাতটি তাদের লিখিত মতামত দিয়েছে। বাকি ছয় ক্লাব আলোচনা ছাড়া মতামত দিতে নারাজ। তারা আরো আলোচনার মাধ্যমে যে কোনো সিদ্ধান্ত নিতে চায়। এমন অবস্থায় বাফুফের পেশাদার লিগ কমিটি শনিবার সকাল সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভা ডেকেছে। এই প্রথম বাফুফে কিংবা এর কোনো স্ট্যান্ডিং কমিটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভা করতে যাচ্ছে। এ সভায় কমিটি সিদ্ধান্ত নেবে কি আছে বিপিএলের দ্বাদশ আসরের ভাগ্যে।

১৯ সদস্যের পেশাদার লিগ কমিটিতে আছেন ১৩ জন ক্লাব প্রতিনিধি। বাকি ছয় জন নিরপেক্ষ সদস্য। এর বাইরে সভায় উপস্থিত থাকেন কম্পিটিশন কমিটির তিন জন এবং একজন করে ফিন্যান্স, মিডিয়া ও রেফারিজ কমিটির প্রতিনিধি। সব মিলিয়ে পেশাদার লিগ কমিটির সভায় ২৫/২৬ জন উপস্থিত থাকেন। বর্তমান করোনা পরিস্থিতিতে যা সম্ভব নয়। তাই কমিটির সভায় সদস্যদের উপস্থিতির পরিবর্তে ভিডিও কনফারেন্সে করার নির্দেশনা দিয়েছে বাফুফে।

ভিডিও কনফারেন্সের জন্য প্রযুক্তিগত সহায়তা নিশ্চিত করতে বাফুফের সংশ্লিষ্ট বিভাগ কাজ করছে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। জুম সফটওয়্যারের মাধ্যমে কমিটির সদস্য ও অন্যদের সংযুক্ত করা হবে। যারা কমিটির সদস্য তাদের কাছে রাতেই ভিডিও কনফারেন্সে সংযুক্ত হওয়ার লিংক এবং পাসওয়ার্ড পৌঁছে দেয়া হবে বলে জানান সোহাগ।

নিজ মোবাইল সেটে ইন্টারনেট থাকলেই সদস্যরা এই ভিডিও কনফারেন্সে সংযুক্ত হতে পারবেন। তবে কোনো সদস্য চাইলে বাফুফে ভবনে উপস্থিত থেকে সভায় সংযুক্ত হতে পারবেন। লিগ কমিটি বাফুফে ভবন থেকে কনফারেন্সে সংযুক্ত হওয়ার প্রয়োজনী ব্যবস্থাও রাখবে বলে জানান সাধারণ সম্পাদক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন