ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

টেস্ট চ্যাম্পিয়নশিপ পেছানোর দাবী ভারতের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ১২:০৩ এএম

পয়েন্ট তালিকার শীর্ষে ভারতের অবস্থান বেশ সংহত। ফাইনালের পথেও অনেকটা এগিয়ে তারা। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ পিছিয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর কোনো দেশ অবশ্য এখনই তাতে সায় দেয়নি, জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

আইসিসি প্রধান নির্বাহীদের গতপরশুর সভায় অনুমিতভাবেই বড় কোনো সিদ্ধান্ত হয়নি। স্রেফ আলোচনা হয়েছে এখনকার পরিস্থিতি আর সম্ভাব্য পথচলা নিয়ে। আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আগামী ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ আপাতত সূচি অনুযায়ীই রাখা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতিতে প্রতি মাসেই একবার করে কনফারেন্স কলে সভা করবে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে প্রতি সভায়ই আলোচনা হবে। তবে আগামী মাসের সভায়ও চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার হওয়ার কম। অন্তত জুন মাস পর্যন্ত আইসিসি অপেক্ষা করবে বলেই খবর।

টেস্ট চ্যাম্পিয়নশিপ পেছানো নিয়ে ভারতের প্রস্তাবের মূল কারণ হিসবে তারা বলেছে, কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবের কারণে স্থগিত হওয়া সিরিজগুলোর যতটা বেশি সম্ভব নতুন সূচিতে আয়োজন করা। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে সুপার লিগের ভবিষ্যৎ নিয়ে আইসিসি আরও অপেক্ষা করবে বলে আপাতত মনে করা হচ্ছে। ওয়ানডে সুপার লিগ দিয়েই চূড়ান্ত হওয়ার কথা ২০২৩ বিশ্বকাপের ১০ দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন