শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তিন জনের বিরুদ্ধে মামলা

মাথার চুল বিক্রির মিথ্যা তথ্য প্রচার

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৫ এএম

সাভারে মাথার চুল বিক্রি করে শিশু খাদ্য কেনা সংক্রান্ত মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক ছাত্রলীগ কর্মী। গত বৃহস্পতিবার রাতে সাভার থানা ছাত্রলীগের কর্মী রাজিম ভুঁইয়া মিশু বাদী হয়ে সাভার মডেল থানায় তিনজনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

মামলায় ‘সেইভ সাভার’ ফেসবুক আইডির অ্যাডমিন রাজিব মাহমুদ (৩২), স্থানীয় সাপ্তাহিক নিউজ গার্ডেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক ওমর ফারুক (৪০) এবং সাবেক ছাত্রদল নেতা ওবায়দুর রহমান অভিকে (৫০) আসামি করা হয়েছে।
বাদী বলেন, অভাবের তাড়নায় চুল বিক্রি করার ঘটনাটি মিথ্যা। এই ঘটনা প্রকাশ হওয়ার আগেও তার লোকজন ওই নারীকে ত্রাণ দিয়েছিল। সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন করার জন্য ‘সেইভ সাভার’ নামে ফেসবুক আইডিতে এর অ্যাডমিন রাজিব মাহমুদ মাথার চুল বিক্রি করে শিশুর দুধ কেনার একটি মিথ্যা পোষ্ট করেন। এরপরই ওবায়দুর রহমান অভি ওই নারীকে খাদ্যসামগ্রী দিতে যায়। যা ফেসবুকে লাইভ করেন ওমর ফারুক।
তিনি আরও বলেন, উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান নিরবচ্ছিন্নভাবে ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বাদী মনে করেন, সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন করার লক্ষ্যে তারা অনলাইনের মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করে দেশে বিভ্রান্তি ছড়াচ্ছে। সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. জাকারিয়া হোসেন মামলা নথিভুক্ত হওয়ার কথা জানান।
প্রসঙ্গত, এর আগে স্থানীয় প্রশাসনের তদন্তে বেরিয়ে এসেছে চুল বিক্রির প্রকৃত ঘটনাটি। প্রায় দেড় মাস আগেই সে তার চুল বিক্রি করে। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জুম্মন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাথার চুল বিক্রি করে শিশুর দুধ কেনার সংবাদটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশের পর তদন্তে নামে উপজেলা প্রশাসন। তদন্তে জানা যায়, ওই মহিলা প্রায় দেড় মাস পূর্বেই তার চুল কেটে বিক্রি করেন এবং করোনা দুর্যোগের জন্য অর্থকষ্টে তিনি চুল বিক্রয় করেননি। চুল বিক্রি করে দুধ কেনার ঘটনাটি সাজানো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Shah Alam Khan ২৫ এপ্রিল, ২০২০, ২:৪৬ এএম says : 0
এই সংবাদটা বিভ্রান্তিকর এক সংবাদ। কিছুদিন আগেই ইউএনও সাহেবের উদৃতি দিয়ে একটি সংবাদ প্রথম আলোতে এসেছিল সেখানে এই মহিলা যে কারনেই হউক চুল বিক্রয় করার পর সেই সংবাদ উপজেলা অফিসে গেলে সেখান থেকে মহিলাকে ত্রাণ দিয়ে আসেন এবং পরবর্তীতে একইভাবে ত্রাণ দেয়া হবে বলে আসেন। এখন কি কারনে এই বিষয়ের উপর অতি উৎসাহীরা সরকারের সাথে সাথে সরকারি অফিসের (উপজেলা আফিস) ভাবমূর্তি ক্ষুন্ন করার প্রচেষ্টা নিয়েছেন এটাই প্রশ্ন??? মামলা করেছেন সরকারি দল এখন সঠিক ভাবে তদন্ত হয়ে বিষয়টা খোলাশা হয়েছে। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জুম্মন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ঘটানা পরিষ্কার। তারপরও যদি আমরা পূর্বের পরিবেশিত সংবাদকে প্রধান্য দেই তারপরও সরকারের কোন অবহেলা নজরে আসেনা এটাই সত্য। তাহলে এই মহিলা যদিও তার চুল খাবারের অভাবে বিক্রয় করে থাকে সেটা সরকারের দোষ দেয়া যাবে না। কারন এখন সারা বিশ্ব বন্ধ কাজেই কাজ কোথায়ও নেই তাই যারা দিন আনে দিন খায় তাদের অবস্থ খুবই খারাপ হবে এটাই স্বাভাবিক। সরকার প্রধান শেখ হাসিনা এটা বুঝতে পেরে সাথে সাথে সরকারি ভাবে ত্রাণ বিতরণের ব্যাবস্থা নিয়েছে। সেই হিসাবে মহিলার অবস্থা জানার সাথে সাথে সরকার তার দায়িত্ব নিয়েছে। এখন এর উপর আর কোন বক্তব্য থাকতে পারেনা, যারা এটাকে অতিরঞ্জিত করছে তাদের অবশ্যই ডিজিটাল আইনে সাজা হওয়া দরকার বলে অনেকেই মত দিয়েছেন।
Total Reply(0)
সাঈদ, মুক্তিযোদ্ধা ২৫ এপ্রিল, ২০২০, ৪:৫৪ এএম says : 0
সাভারে মাথার চুল বিক্রি করে শিশু খাদ্য কেনা সংক্রান্ত মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক ছাত্রলীগ কর্মী। === Did a good job .....................
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন