বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অসহায় শিক্ষার্থীদের সহায়তায় ইবি প্রশাসনের কাছে আহ্বান ইবি ছাত্র মৈত্রী’র

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২০, ৩:৩১ পিএম

সাম্প্রতিক করোনাভাইরাস এর প্রকোপে সারাবিশ্বে লক ডাউন ঘোষণা করা হয়েছে। ফলে বিপাকে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আত্মনির্ভরশীল শিক্ষার্থীরা। এসকল অসচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতার জন্য ইবি শাখা বাংলাদেশ ছাত্র মৈত্রী বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহব্বান জানিয়েছে। শনিবার ইবি শাখা বাংলাদেশ ছাত্র মৈত্রীর দপ্তর সম্পাদক আশিকুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

জনসাধারণের জন্য বিবৃতিটি তুলে ধরা হলো, অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিংহভাগ শিক্ষার্থী নিম্নবিত্ত-মধ্যবিত্ত পরিবারের সদস্য এবং এর উল্লেখযোগ্য অংশ নিজে আয় করে ব্যাক্তিগত ব্যয়ভার বহন করে থাকে। করোনাভাইরাসের প্রকোপে তাদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। ফলে তারা আর্থিক অনটনে মানবেতর জীবন যাপন করছে। এমন দূর্যোগময় পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যান তহবিল থেকে প্রকৃত দরিদ্র শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা প্রদানের জন্য দাবী জানানো হয়।

এবিষয়ে ইবি শাখা ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ বলেন পাপ্পু বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয় প্রশাসন নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য নানামুখী সহায়তামূলক কার্যক্রম পরিচালনা করে প্রশংসা কুঁড়িয়েছে। কিন্তু ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রবান্ধব কোনো কর্মসূচি গ্রহণ করে নি। এছাড়াও বিবৃতিতে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ তহবিল থেকে অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা অব্যাহত রাখার জন্য ইবি প্রশাসনকে আহ্বান জানানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন