ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের নীতি জনগণকে ঝুঁকিতে ফেলেছে

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের একলা চলো নীতির কারণেই জনগণ করোনাভাইরাসের প্রচন্ড ঝুঁকির মধ্যে পড়েছে। করোনাভাইরাস প্রতিরোধে সম্মিলিত উদ্যোগ নেয়ার প্রয়োজন ছিলো। সেই উদ্যোগ নিতে সরকার ব্যর্থ হয়েছে।
গতকাল শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আওয়ামী লীগ সরকারের আমলে বিভিন্ন সময়ে গুম-খুন হওয়া এবং নির্যাতিত পরিবারের সদস্যদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেয়া ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি ছাত্রদলের নিহত তিন পরিবার নুর আলম, নুরুজ্জামান, ও মাহবুবুর রহমান বাপ্পীর পরিবারের হাতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ঈদ উপহার তুলে দেন।
ফখরুল বলেন, প্রথম থেকে সরকারের মধ্যে প্রচন্ড রকমের উদাসীনতা, অবহেলা ছিল। যেটা রিজভী বলেছেন যে, তারা অন্য কাজে ব্যস্ত ছিল। আমরা জানি কী কাজে ব্যস্ত ছিল। যখন ঘাড়ে এসে পড়ে গেছে তখন এটাকে সামাল দেয়ার মতো শক্তি তাদের ছিল না। করোনাভাইরাসে প্রমাণিত হয়েছে তাদের শাসনব্যবস্থা কতটা ভঙ্গুর। স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে গেছে। সাধারণ রোগীরা কোনো চিকিৎসা পাচ্ছে না।
তথ্যমন্ত্রীর বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, তথ্যমন্ত্রী সাহেব আমাদেরকে গালিগালাজ করেছেন এবং বলেছেন যে, আমরা নাকি শুধুমাত্র কথাই বলছি, কোনো কাজ করছি না। আমরা বিরোধী দল হিসেবে ১২/১৩ বছর তাদের নির্যাতনের পরেও যে কাজটুকু করেছি তাদের দল থেকে অনেক বেশি। ইতোমধ্যে আমরা ৭ লাখ পরিবারের কাছে আমরা ত্রাণ পৌঁছে দিয়েছি। সারাদেশে গুম-খুন-নির্যাতনে নিহত সহাস্রাধিক নেতাকর্মীর পরিবারের কাছে এই উপহার পৌঁছে দেয়া হবে বলে জানান তিনি।
এসময় দলের নির্বাহী সদস্য ব্যারিস্টার মীর হেলালের পরিচালনায় উপস্থিত ছিলেন- সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা রিয়াজ উদ্দিন নসু, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, আমিনুল ইসলাম, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ইয়াসীন আলী, ছাত্রদলের নাজমুল হাসান, ফজলুর রহমান খোকন, চেয়ারপারসনের প্রেস উইংয়ের শায়রুল কবির খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Emtoaz ২৬ এপ্রিল, ২০২০, ২:০৫ এএম says : 0
যথার্থ সত্য কথা বলেছেন, এটাই বাস্তবতা
Total Reply(0)
Emtoaz ২৬ এপ্রিল, ২০২০, ২:০৫ এএম says : 0
যথার্থ সত্য কথা বলেছেন, এটাই বাস্তবতা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন