শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

এনবিআর ও জাতীয় সঞ্চয় অধিদফতরের সব অফিস খোলা রাখার নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২০, ৫:৩৭ পিএম

করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের সাধারণ ছুটিতে জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট সব সরকারি অফিস সীমিত পরিসরে রোববার (২৬ এপ্রিল) থেকে খোলা হয়েছে। এরই অংশ হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড, জাতীয় সঞ্চয় অধিদফতর, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অধীনস্থ সব দফতরের বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ের সব অফিস খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে। রোববার এ-সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ।

আদেশে বলা হয়, দেশব্যাপী করােনাভাইরাস (কোভিড-১৯) মােকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধকল্পে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার ২৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিল এবং ৩ মে হতে ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। উক্ত ছুটির সঙ্গে আগামী ১ ও ২ মে সাপ্তাহিক ছুটিও সংযুক্ত থাকবে। উক্ত ছুটিকালীন জরুরি প্রয়োজনে এ বিভাগ (অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) এবং এ বিভাগের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের দফতরসমূহ খোলা রাখার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিভাগকে অনুরোধ করা হয়েছে। এ পরিস্থিতে উক্ত ছুটিকালীন জরুরি প্রয়োজনে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), জাতীয় সঞ্চয় অধিদফতর, ট্যাকসেস ট্রাইব্যুনাল এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালকে তাদের আওতাধীন বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ের দফতরসমূহ খোলা রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের সাধারণ ছুটতে জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট সব সরকারি অফিস সীমিত পরিসরে আজ থেকে খোলা হয়েছে। শুধু ১৮টি মন্ত্রণালয় ও বিভাগ খোলা রাখার আগের নির্দেশনা প্রত্যাহার করে নতুন এই সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। একই সঙ্গে প্রজ্ঞাপন অনুযায়ী আজ থেকে তা কার্যকর হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন