শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাতক্ষীরা উপজেলা চত্বরকে পাখির অভয়াশ্রম ঘোষণা

প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : গাছে গাছে মাটির ভাড় বেঁধে দিয়ে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বরকে পাখির অভয়াশ্রম ঘোষণা করা হয়েছে।
গতকাল রোববার উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং গবেষণা প্রতিষ্ঠার বারসিক ও শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সহায়তায় উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চত্বরকে পাখির অভয়াশ্রম ঘোষণা করেন।
এ উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ আব্দুল সাদীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, উপজেলা কৃষি অফিসার আমজাদ হোসেন, বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী শাহীন ইসলাম, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের আহ্বায়ক আসাদুল ইসলামসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।
পরে প্রাণ বৈচিত্র্য রক্ষায় উপজেলা পরিষদ চত্বরের গাছে গাছে ১৫০টি মাটির ভাড় বেঁধে দেন শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্যরা।
পরে উপজেলা পরিষদ চত্বরকে পাখির অভয়াশ্রম ঘোষণার মূল উদ্যোক্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ আব্দুল সাদী জানান, নানা কারণে পাখির আবাসস্থল কমে যাচ্ছে। কিন্তু পাখিসহ প্রকৃতির প্রতিটি প্রাণই আমাদের জন্য অপরিহার্য। পরিবেশের ভারসাম্য রক্ষায় উপজেলা চত্বরকে পাখির অভয়াশ্রম হিসেবে গড়ে তোলার সামান্য উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে জনসচেতনতা সৃষ্টির কাজও করা হবে।
শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের আহ্বায়ক আসাদুল ইসলাম জানান, সদর উপজেলা পরিষদ চত্বরের বৃক্ষরাজিতে পর্যায়ক্রমে দুই হাজার ভাড় বেঁধে দেয়া হবে। প্রাণবৈচিত্র্য রক্ষায় এই উদ্যোগ গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। একই সাথে উপজেলা প্রশাসনের মতো অন্যান্য প্রতিষ্ঠানগুলোকেও প্রাণ-প্রকৃতি ও পরিবেশ রক্ষায় উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন