বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে প্রস্তুত ১০ শয্যার আইসিইউ ইউনিট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

চট্টগ্রামের জেনারেল হাসপাতালে করোনা রোগীর চিকিৎসায় প্রস্তুত দশ শয্যার একটি পূর্ণাঙ্গ আইসিইউ ইউনিট। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল রোববার হাসপাতাল পরিদর্শন করে সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ করেন। সেখানে করোনা আক্রান্তদের চিকিৎসা চলছে।
তিনি বলেন, কেউ যাতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয় সেটা নিশ্চিত করতে হবে। করোনা চিকিৎসায় ধাপে ধাপে অগ্রগতি হচ্ছে এবং প্রস্ততিও এগিয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, সবাইকে একযোগে কাজ করতে হবে। এসময় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসিম কুমার নাথ, বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, সিনিয়র মেডিকেল কনসালটেন্ট ডা. আবদুর রউফ উপস্থিত ছিলেন।
এদিকে চট্টগ্রামে সংক্রমণ বাড়ছে। নতুন করে জনতা ব্যাংকের এক কর্মকর্তাসহ দুজনের সংক্রমণ শনাক্ত হয়েছে। অপরজন পেশায় ব্যবসায়ী। তাদের বাসা নগরীর হালিশহর ও শান্তিবাগে। গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। ২৫ এপ্রিল থেকে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ল্যাবে নমুনা পরীক্ষা শুরু হয়েছে। গত একমাসে ২ হাজার ৪৪১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৮৪ জনের। আক্রান্তদের মধ্যে চট্টগ্রামের ৪৬ জন। মারা গেছেন পাঁচজন। ১২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন