মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঋণ সুদ মওকুফের বিষয়টি বিবেচনা করবে সরকার : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১১:১০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের কারণে এখন মানুষ কাজ করতে পারছে না। যারা ছোটখাটো কাজ করে তাদের জন্য কষ্ট। আমরা সবার কথা চিন্তা করে প্রণোদনা দিয়েছি। তারা যাতে ব্যবসাগুলো চালু রাখতে পারে। যারা এর আগেই ঋণ নিয়ে ব্যবসা করছেন তারা সুদ নিয়ে চিন্তা করবেন না। এই সুদ কতটুকু কমানো যায় সেটা নিয়ে আলোচনা হবে।

সোমবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে  করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে রাজশাহী বিভাগের আট জেলার প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ অন্যান্য প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের জন্য বিশ্ব আজ স্থবির। লাখ লাখ মানুষ মারা যাচ্ছে। বিশ্বের সব দেশে এ সমস্যা।

 

 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Tusar roy ২৭ এপ্রিল, ২০২০, ১২:২০ পিএম says : 0
মামনীয় প্রধান মন্ত্রীর কাছে আকুল আবেদন আমরা যারা ক্ষুদ্র ব্যাবসায়ী আছি যারা বিভিন্ন NGO তে ঋন নিয়ে ব্যাবসা করছি তাদের দিকে একটু দেখবেন ঋনটা মওকুফ করা যায় কি না৷
Total Reply(0)
মাননীয় প্রধানমন্ত্রীর নিকট শিক্কক সমাজের আকুল আবেদন যেই সমস্ত শিক্কক প্রয়োজনের তাগিদে বেতনের বিপরীতে সংশ্লিষ্ট ব্যাংক থেকে চাকুরী লোন নিয়েছেন,তাদের সুদের হার কমিয়ে সহনশীল পর্যায়ে রাখার জন্য জননেএী মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি। বর্তমানে যেই হারে সুদ আদায় করছে তা আমাদের মত স্বল্প আয়ের শিক্ককদের পক্ষে সংসার পরিচালনা অসহনীয় পর্যায়ে। আমি ব্যক্তিগত ভাবে ৫ মাস পূর্বে জনতা ব্যাংক পটিয়া শাখা থেকে দুই লাখ টাকা লোন নিয়েছিলাম, প্রত্যেক মাসে ৫৫০০(পাঁচ হাজার পাঁচশত) টাকা কর্তন করার পর ও উক্ত ৫ মাসে লোনের সাথে সুদ যোগ হয়েছে প্রায় ১০,০০০(দশ হাজার) টাকা। এমতাবস্তায় আমাদের মত স্বল্প আয়ের শিক্ককদের সুদের হার কমিয়ে সহনশীল পর্যায়ে রাখার জন্য অথবা করুনা পরিস্হিতিতে বর্ধিত সুদ মওকুফ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টি আকর্ষন করছি।
Total Reply(0)
আনোয়ারা ১০ এপ্রিল, ২০২১, ৪:২৩ পিএম says : 0
আসসালামু আলাইকুম, আমার স্বামী গত ৩০/০৩/২০২১ তারিখ ভোর পাঁচটায় ইন্তেকাল করেন তিনি বিভিন্ন ব্যাংক যেমন- কৃষি, অগ্রণী, বিভিন্ন- এনজিও যেমন, ব্র্যাক ব্যাংক, গণমুখী সমিতি শ্যামনগর, এছাড়া ঘাস কাটা দূর্বার যুব সংঘ ক্লাব থেকে ঋণ নেন এখন মারা যাবার পরে বিভিন্ন লোকজন মারফত আমাকে ঋণের টাকা দেওয়ার জন্য চাপ দিচ্ছে কিন্তু এই ঋণ পরিশোধ করার মত অবস্থা আমার নাই আমি অনেক কষ্টে খেয়ে না খেয়ে দিন অতিবাহিত করিতেছি এখন আমি কি করবো কিছুই বুঝে উঠতে পারতেছি না আমার এমন কোন কিছু নাই যেগুলো বিক্রি করে আমি আর ঋণ পরিশোধ করিব এমতাবস্থায় আমাকে উপযুক্ত পরামর্শ দিয়ে বাধিত করিলে অনেক উপকার হবে প্লিজ আমাকে দয়া করে বলুন আমি এখন কি করিব?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন