শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছে এন. মোহাম্মদ গ্রুপ

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১১:২২ এএম

মরণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে অগ্রভাগে কাজ করছেন চিকিৎসকরা। চিকিৎসা সেবা দিতে গিয়ে এখন পর্যন্ত অসংখ্য চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন এবং কয়েকজন মৃত্যুবরণও করেছেন। এমন পরিস্থিতিতে চিকিৎসকদের সুরক্ষায় বিনামূল্যে ইনটিউবেশন হেড বক্স দিচ্ছেন প্লাস্টিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এন. মোহাম্মদ গ্রুপ।
এন. মোহাম্মদ গ্রুপ এর নিজস্ব কারখানায় উৎপাদিত এই ইনটিউবেশন হেড বক্স এখন পর্যন্ত তিনটি হাসপাতালে বিনামূল্যে প্রদান করেছে প্রতিষ্ঠানটি। ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৩০টি, চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২০টি এবং চট্রগ্রাম জেনারেল হাসপাতালে ১০টি ইনটিউবেশন হেড বক্স প্রদান করা হয়েছে।
২৫ এপ্রিল শনিবার এন. মোহাম্মদ গ্রুপের সিনিয়র ম্যানেজার (ব্র্যান্ড) এবং সেলস ম্যানেজার মিজানুর রহমান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর এর কাছে এই সুরক্ষা বক্স প্রদানের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন হয়।
পর্যায়ক্রমে অন্যান্য হাসপাতালেও এই সুরক্ষা বক্স প্রদান করা হবে এবং করোনার সংকটকাল জুড়ে চিকিৎসকদের সুরক্ষায় এই সহায়তা প্রদান অব্যাহত থাকবে। কর্তৃপক্ষের মতে, ইনটিউবেশন হেড বক্স স্বাস্থ্যসেবা কর্মীদের সুরক্ষার একটি অতিরিক্ত স্তর সরবরাহ করে। কোভিড-১৯ রোগীর ইনটিউবেটিং করা আইসিইউতে চিকিৎসা কর্মীদের জন্য অত্যন্ত উচ্চ-ঝুঁকির প্রক্রিয়া হিসেবে বিবেচিত হয়। এই বক্সটি ইনটিউবেশন পদ্ধতির সময় রোগীর দ্বারা উৎপাদিত অ্যারোসোলগুলো ধারণ করে ঝুঁকি হ্রাস করে। তাই চিকিৎসা কর্মী এবং রোগীর মধ্যে অতিরিক্ত সুরক্ষা প্রদান করে এই বক্স।
সামাজিক এবং মানবিক দায়বদ্ধতা থেকে করোনা ভাইরাস মোকাবিলায় ইনটিউবেশন হেড বক্স নিজস্ব কারখানায় উৎপাদন করে বিনামূল্যে বিভিন্ন হাসপাতালে উপহার হিসেবে সরবরাহ করছে এন. মোহাম্মদ গ্রুপ। দেশের চরম এ ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে চায় প্রতিষ্ঠানটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন