ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সেই মানবিক ভিক্ষুকের প্রসংশায় প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১১:৫৬ এএম

শেরপুরের ঝিনাইগাতি গ্রামের সেই মানবিক ভিক্ষুক নাজিমুদ্দীনের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সোমবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে রাজশাহী বিভাগের আট জেলার প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ অন্যান্য প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি নাজিমুদ্দীনের প্রশংসা করেন।

নাজিমুদ্দিনের প্রসংশা করে প্রধানমন্ত্রী বলেন, ‘একজন ভিক্ষুক। সে কষ্ট করে ১০ হাজার টাকা জমা করেছিল। তার গায়ে ছেড়া কাপড়। তারপরও সেই মানুষ জমানো ১০ হাজার টাকা তুলে দিয়েছি করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য। সারা বিশ্বে এটা মহৎ দৃষ্টান্ত সৃষ্টি করেছেন তিনি। এতো বড় মানবিক গুণ অনেক বিত্তশালীদের মধ্যেও দেখা যায়নি।’

শেখ হাসিনা বলেন, ‘এই অবস্থার মধ্যেও শেষ সম্বল সে দান করেছেন। বাংলাদেশের মানুষের মাঝে এটা এখনো আছে। এটা বিত্তশালীদের মাঝেও পাইনা। শেরপুরের ঝিনাইগাতির নাজিমুদ্দীন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা থেকে অনেক কিছু শেখার আছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Muhammad Abbas Ali Sharif ২৭ এপ্রিল, ২০২০, ২:২৩ পিএম says : 0
মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দাবী-মহৎপ্রাণ ভিক্ষুক নাজিম উদ্দীনকে রাষ্ট্রীয়ভাবে সম্মাননা প্রদান পূর্বক তাঁর জন্য সুন্দর একটি বসতভিটার ব্যবস্থা গ্রহণ করা হোক। আর যে সকল ধান্দাবাজ শিল্পপতি ও বিত্তশালী ব্যক্তি জাতির এই দুর্দিনে জনগনের পাশে না দাঁড়িয়ে বাসায় বসে এসির হাওয়া খায় তাদের একটি তালিকা করে জাতির সামনে পেশ করা হোক। আমি ব্যক্তিগতভাবে ঐ সকল স্বার্থপর শিল্পপতি ও বিত্তশালী ব্যক্তিকে ঘৃণা করি।যাদের অর্থ করোনা মহামারীর এই দুর্দিনে কোন কাজে আসেনি।
Total Reply(0)
আমিন উল্লাহ ২৭ এপ্রিল, ২০২০, ৩:১৯ পিএম says : 0
আমাদের সকলকে জনাব নাজিম উদ্দিন এর নিকট মহানুভবতা থেকে শিক্ষা গ্রহণ করা উচিত। উনার মতো লোক থাকার কারণে মহান আল্লাহর দয়া এখন ও বিদ্যমান। আমি উনাকে অস়খ্য ধন্যবাদ জানাই। মাননীয় প্রধানমন্ত্রী এই কঠিন দুঃসময়ে জনগণের জন্য মহা উদারতার পরিচয় দিয়ে জাতীর সেবা করে যাচ্ছেন।। মাননীয় প্রধানমন্ত্রীর এইসব উদ্দেগ ও মহানুভবতা জাতি কখনো ভূলে না। মানবতার প্রতীক হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীকে নোবেল পুরস্কার বিজয়ীদের তালিকায় অন্তর্ভুক্ত করার দাবি জানাই। আবার ও ধন্যবাদ জানাই শেরপুরের সেই দানবীর ভিক্ষুক জনাব নাজিমউদদীন সাহেবকে। মাননীয় প্রধানমন্ত্রীর উদারতার জন্য আমি আমার পরিবারের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। আল্লাহ উনাকে দীর্ঘজীবী করুন। আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন