ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

‘আমি এখনও বেঁচে আছি’ : টুইটারে কিম জং-উন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ১:৫০ পিএম

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন গতকাল রোববার টুইটারে লেখেন, ‘আমি এখনও বেঁচে আছি। মৃত্যুর খবরে কেউ বিভ্রান্ত হবেন না।’ দেশটির প্রধান সংবাদমাধ্যম রোডং সিনমুন ও দ্য কোরিয়া হেরাল্ডও সেই শুভেচ্ছা বার্তা ছেপেছে। পত্রিকা দুটি আরও জানায়, ওনসান-কালমা পর্যটন অঞ্চলে যারা কাজে নিয়োজিত রয়েছেন, তাদের শুভেচ্ছা জানান লিডার কিম জং-উন।
এদিকে ডেইলি এনকে ডটকম গতকাল সোমবার জানায়, ৩৬ বছর বয়সী কিম প্রচুর ধূমপান করেন। তার পরিবারের হার্টের সমস্যার ইতিহাস আছে। তার আবার এমন উধাও হয়ে যাওয়ারও ইতিহাস আছে। এর আগে ২০১৪ সালে প্রায় এক মাস কোনো খবর ছিল না। হঠাৎ একটি ভিডিওতে দেখা যায়, তিনি সৈকতে হাঁটছেন।
এ বার্তা সংস্থা আরও জানায়, হৃৎপিণ্ডে অস্ত্রোপচারের পর নর্থ পিয়ংগাও প্রদেশে কিমের চিকিৎসা চলছে। সেদেশের শীর্ষ কর্মকর্তাদের স্বাস্থ্য বিষয়ক কোনো খবর মিডিয়ায় আসে না বললেই চলে।
কিমকে নিয়ে প্রথম আলোচনা শুরু হয় গত ১৫ এপ্রিল। তার দাদা ও দেশটির প্রতিষ্ঠাতা কিম ইল সুংয়ের জন্মদিনের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে তাকে দেখা যায়নি। এরপর থেকে অনেক গুরুত্বপূর্ণ অনুষ্ঠানেই তিনি অনুপস্থিত ছিলেন। গত রোববার হংকং টিভি প্রথম গুজব ছড়ায় যে কিম মারা গেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ibrahim ২৭ এপ্রিল, ২০২০, ৭:১৩ পিএম says : 0
আল্লাহ আপনা কে সুস্থ করে দিন আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন