শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গি হামলার আশঙ্কায় মন্ত্রীদের নিরাপত্তা জোরদার

প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মন্ত্রীদের ওপর জঙ্গি হামলার আশঙ্কা করে গত সোমবার রাতে ডিএমপি কমিশনারের এসএমএস পাঠানোর পর অনেক মন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা জোরদার করা হয়েছে। বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেছেন, তিনি পুলিশ কমিশনারের পাঠানো এসএমএস পেয়েছেন। তিনি আরো জানান, গত রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনারের পক্ষ থেকে পাঠানো ঐ এসএমএসে জঙ্গি হামলার ব্যাপারে মন্ত্রিপরিষদের সকল সদস্যকে সতর্ক করে নিজের গানম্যান বা নিরাপত্তারক্ষীদের প্রয়োজনীয় নির্দেশ দেয়ার আহ্বান জানানো হয়। তবে রাশেদ খান মেনন জানিয়েছেন জঙ্গি হামলার হুমকি নিয়ে তিনি উদ্বিগ্ন নন। কারণ যারা জঙ্গি হামলা করে তাদের সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই বলেই তিনি বিশ্বাস করেন।
সাম্প্রতিক সময়ে গুলশানে হলি আর্টিজান ক্যাফে এবং শোলাকিয়ায় ঈদের জামাতের কাছে জঙ্গি হামলার পর থেকেই নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়েছে সরকার।
তিনি আরো মনে করেন, এ ধরনের জঙ্গি হামলা থেকে কেবলমাত্র নিরাপত্তা বাহিনী কাউকে রক্ষা করতে পারবে না। বরং জনগণকে নিয়েই জঙ্গি হামলা প্রতিরোধ করতে হবে। অপরদিকে নাম প্রকাশ না করার শর্তে একাধিক মন্ত্রী জানিয়েছেন, তারাও ঐ এসএমএস পেয়েছেন এবং তাদের ব্যক্তিগত নিরাপত্তা বাড়ানো হয়েছে। এ বিষয়টি নিয়ে কথা বলার সময় নাম প্রকাশ করতে চাননি তাদের অনেকেই। কয়েকজন কোনো মন্তব্যই করতে চাননি। তাদের সঙ্গে কথা বলে মনে হয়েছে, নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ না করলেও বিষয়টি নিয়ে এক ধরনের অস্বস্তিও সৃষ্টি হয়েছে তাদের মধ্যে। অপরদিকে নিরাপত্তা বাড়ানো হয়েছে ঢাকার মন্ত্রীপাড়াতেও। একজন মন্ত্রী বিবিসিকে বলেছেন, সেটির কারণ শুধুমাত্র গত রাতে পুলিশ কমিশনারের সতর্কতাসূচক বার্তা নয়। উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে গুলশানে হলি আর্টিজান ক্যাফে এবং শোলাকিয়ায় ঈদের জামাতের কাছে জঙ্গি হামলার পর থেকেই নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়েছে সরকার। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন