মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ত্রাণের দাবীতে দিনাজপুরে ৫ ঘন্টা মহাসড়ক অবরোধ (ভিডিওসহ)

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৪:৪৭ পিএম | আপডেট : ১০:৫১ পিএম, ২৭ এপ্রিল, ২০২০

স্বজনপ্রীতি করে ত্রাণ প্রদান করা এবং প্রকৃত দুস্থ্য ও অসহায়দের ত্রাণ প্রদান না করায় ত্রানের দাবীতে ৫ ঘন্টা মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করেছেন ত্রান বঞ্চিতরা।
আজ সোমবার সকাল ৯ টা থেকে দিনাজপুর সদর উপজেলার দিনাজপুর-রংপুর মহসড়কের দরবারপুর নামক এলাকায় এই সড়ক অবরোধ করা হয়। ৫ ঘন্টা পরে তালিকা তৈরী করার মাধ্যমে প্রকৃত দুস্থ্য ও অসহায়দের মাঝে ত্রাণ সহযোগিতা প্রদান করা হবে মর্মে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করে স্থানীয়রা।
এবার সরকারীভাবে ত্রাণ সামগ্রী প্রশাসন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বরদের মাধ্যমে বিতরণ করছেন। দিনাজপুরের প্রায় প্রতিটি উপজেলার প্রতিটি ইউনিয়নের অনেক ওয়ার্ডেই এখনও ত্রাণ পৌছায়নি। কারণ অপর্যাপ্ত ত্রাণ। ফলে ক্ষুধার্ত মানুষদের মধ্যে অসন্তোষ দানা বাধতে শুরু করেছে।

স্থানীয়দের অভিযোগ, সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায় নিজেদের আত্মীদের মাঝে ত্রান সামগ্রী বিতরন করছেন। অথচ যারা প্রকৃত দুস্থ্য-অসহায় এবং না খেয়ে রয়েছেন তাদের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে না। যার কারণে প্রকৃত দুস্থ্য, শ্রমজীবী ও অসহায়দের ত্রাণ সহায়তা প্রদান করার জন্য তারা এই অবরোধ কর্মসূচী শুরু করেছেন। দাবি মেনে না নেয়া পর্যন্ত অবরোধ কর্মসূচী চালানো হবে বলেও জানিয়েছেন তারা।
এদিকে ঘটনার সংবাদ পাওয়ার পর দুপুরে ঘটনাস্থলে যান দিনাজপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান, চেয়ারম্যান অশোক কুমার রায়সহ পুলিশ। এ সময় স্থানীয়দের অবরোধ তুলে নেয়ার জন্য তারা আলোচনা করেন। এ সময় ওই এলাকায় কারা কারা ত্রাণ সহযোগিতা পাননি তাদের তালিকা তৈরী করার জন্য বলা হয়। ওই তালিকা অনুযায়ী সবার মাঝে ত্রাণ সহযোগিতা পৌছে দেয়া হবে এই শর্তে দুপুর ২ টায় এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করে নেয় এবং যানচলাচল শুরু হয়।
দিনাজপুর কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২/১ দিনের মধ্যেই তালিকা তৈরী করে প্রশাসনের নিকট প্রদান করা মাত্রই ত্রাণ সহযোগিতা প্রদান করা হবে। এই আশ্বাসের ভিত্তিতে যানবাহন চলাচল শুরু হয়েছে।

ভিডিও

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন