ঢাকা, সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭, ১৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা পরীক্ষায় চীনের সঙ্গে ২৬ কোটি ডলারের চুক্তি সউদীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৫:৩১ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মোকাবিলায় চীন থেকে চিকিৎসা সামগ্রী ক্রয়ের জন্য ২৬ কোটি ৫০ লাখ ডলারের চুক্তি করেছে সউদী আরব। দুই দেশের মধ্যে রোববার চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির ফলে সউদী আরবে দৈনিক ৬০ হাজার করোনাভাইরাস পরীক্ষা সম্ভব হবে।

সউদী আরবের ন্যাশনাল ইউনিফায়েড প্রকিউরম্যান্ট কোম্পানি ও চীনের বেইজিং জিনোম ইনস্টিটিউটের মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়। বিশাল অংকের এ চুক্তিটির আওতায় চীন থেকে ৯০ লাখ করোনাভাইরাস টেস্ট কিট, ৬টি পরীক্ষাগার ও ৫০০ বিশেষজ্ঞের সহায়তা নেবে সউদী আরব। বিশাল পরিমাণ টেস্ট কিট আমদানির ফলে দৈনিক ৬০ হাজার করোনা পরীক্ষার লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হবে দেশটিতে। আরব নিউজ তাদের প্রতিবেদনে জানায়, এ চুক্তির আওতায় চীন থেকে ৫০০ টেস্ট কিট বিশেষজ্ঞ সৌদি আরবে এসে স্থানীয় টেকনিশিয়ানদের প্রশিক্ষণ দেবেন।

উল্লেখ্য, সৌদি আরবে সোমবার অবধি ১৭ হাজারের বেশি আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মারা গেছেন ১৩৯ জন। করোনাভাইরাস মোকাবিলায় শুরু থেকেই নানা পদক্ষেপ নিচ্ছে সউদী আরব। করোনার বিস্তার ঠেকাতে সারাদেশে কারফিউ শিথীল করলেও দেশটির মসজিদে জমায়েত বন্ধ করেছে সউদী কর্তৃপক্ষ। সূত্র: এএফপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Ruman ২৭ এপ্রিল, ২০২০, ৬:৩২ পিএম says : 0
৩৫ লক্ষ বাংলাদেশী লেবার মধ্যপ্রাচ্যে কাজ করে, প্রতি মাসে প্রতিটি লেবার ১৫০০ রিয়েল বাংলাদেশে পাঠায়. ৩৫ লক্ষ লেবারে প্রতি মাসে কত টাকা পাঠায় এবং বছরে কত টাকা?
Total Reply(0)
Aminul ২৭ এপ্রিল, ২০২০, ৭:১৬ পিএম says : 0
গার্মেন্সের ব্যবসা দিয়ে ইউরোপ বা আমেরিকা থেকে টাকা বাংলাদেশে আসেনা.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন