ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এখনই উঠবে না লকডাউন কাজে ফিরে জানালেন বরিস জনসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২০, ৬:৫৯ পিএম

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন কাজে ফিরেই জানিয়ে দিলেন তাড়াতাড়ি লকডাউন তুলে নেওয়ার কোনও প্রশ্ন নেই। কোভিড-১৯ কে হারিয়ে সোমবার কাজে ফিরে নিজের প্রথম বিবৃতিতে এ কথা জানালেন বরিস জনসন।
‘আমরা পিকের মধ্যে দিয়ে যাচ্ছি’- জনসন আরও বলেছেন, ‘আমরা প্রথম মহান মিশনের সামনে দাঁড়িয়ে আছি, ন্যাশানাল হেলথ সার্ভিস যেভাবে সাহায্য করছে কোনও ভাষাই তার জন্য যথেষ্ট নয়’। তিনি বলেছেন করোনার জোয়ারকে শান্ত করার প্রস্তুতি শুরু হয়েছে।
তিনি জানিয়েছেন, লকডাউন তুলে নেয়ার প্রয়োজনীয়তা তিনি জানেন এবং এর প্রেক্ষিতে যে ব্যবস্থা নেয়া দরকার তা নেয়া হবে। তবে তিনি সতর্ক করেছেন এটা সর্বাধিক রিস্কের সময়। মানুষকে নিজেদের ব্যস্ততাকে সংযত করার আহ্বান জানিয়েছেন।
‘অর্থনীতির ইঞ্জিনকে চালাতে সামনের সময়ে ভাবনা চিন্তা করতে হবে, তবে কবে সেই পরিবর্তনগুলো আসবে তা এখনও বলা যাচ্ছে না’ -এমনটা পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন বরিস জনসন। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের বাইরে সংবাদমাধ্যমের সামনে এই খবর দেন।
ব্রিটিশ প্রধানমন্ত্রী সাধারণ মানুষের লড়াইয়ের ক্ষমতাকে ধন্যবাদ জানিয়েছেন। এই পরিস্থিতিতে যেভাবে তারা মানিয়ে নিচ্ছেন তাতে তিনি কৃতজ্ঞ। এদিনের আগে বরিস জনসন ইস্টার সানডে-তে জনগণের উদ্দেশে বিবৃতি দিয়েছিলেন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর একটি ভিডিও বার্তায় চিকিৎসক ও মেডিক্যাল পরিষেবা প্রদানকারীদের ধন্যবাদ জানিয়েছিলেন।
আসলে বরিস জনসন এদিন বিবৃতি দেন কারণ সারা দেশে লকডাউন তোলার ভাবনা নিয়ে অস্থিতরতা তৈরি হয়েছিল। সূত্রের খবর ছিল দেশের বিভিন্ন প্রান্তে হয়ত একটু একটু করে লকডাউন তোলা হবে। ৭ মে কী হবে তার আগে সার্বিক পরিস্থিতি হয়ত খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী। সূত্র :

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন